ট্রেনের টিকিট না পেয়ে হয়রান শিক্ষার্থী

0

বিশেষ প্রতিনিধি ॥ যশোর রেলওয়ে স্টেশনের কাউন্টারে টিকিট নেই। অথচ বাইরে আছে। দাম বেশি। এমন অভিযোগ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।
শিক্ষার্থীরা জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা চলছে তিনদিন। পরীক্ষায় অংশ নিতে হাজার হাজার শিক্ষার্থী ভিড় করছেন যশোর রেলওয়ে স্টেশনে। কারণ রাজশাহী যাওয়ার অন্যমত মাধ্যম রেল। তাই স্টেশনে উপচেপড়া ভিড়। কিন্তু টিকিট পেতে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে রাজশাহীগামী শিক্ষার্থীদের। টাকা দিয়েও টিকিট মিলছে না। তবে কখানো কখনো তা মিলছে বাইরে। অতিরিক্ত দামে।
যশোরের স্টেশনমাস্টার আয়নাল হাসান জানান, যশোর থেকে রাজশাহী পর্যন্ত সাধারণ সিটের মূল্য ২৬০ টাকা। এসিতে ৪৯৫ টাকা।
কিন্তু কাউন্টারের বাইরে তা ৪০০,৫০০ এমনকী ১,৫০০ টাকায় পর্যন্ত বিক্রি হয়েছে। অথচ কাউন্টারের সামনে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে তা মিলছে না। কাউন্টারের সামনে কাগজে সেঁটে দেয়া হয়েছে ২০ থেকে ২৬ তারিখের রাজশাহীর কোনো টিকিট নেই।
রোববার মেয়েকে নিয়ে রাজশাহী যাচ্ছিলেন হোমিও চিকিৎসক বদরুজ্জামান। দৈনিক লোকসমাজকে তিনি বলেন, মেয়ে ভর্তি পরীক্ষা দেবে। তাই রাজশাহী যাচ্ছি। রাজশাহীর টিকিট পাইনি। অন্য গন্তব্যের টিকিট পেয়েছি। তবে দাম বেশি।
সাংবাদিক রিমন খাঁন জানান, রাজশাহীর একটি টিকিট কাটতে ১,৫০০ টাকা লেগেছে।
যশোরের স্টেশনমাস্টার আয়নাল হাসান জানান, রাজশাহীর জন্যে আমাদের কাউন্টারে বরাদ্দ ৪২ সিট। আর অনলাইনে ৪২। বিক্রি শুরুর সাথে সাথে কাউন্টারের টিকিট বিক্রি হয়ে যায় ভর্তি পরীক্ষার কারণে। অথচ চাহিদা ৫০০ থেকে ১,০০০ বা তারও বেশি। কাউন্টারের বাইরে অনলাইনে যে কেউ টিকিট কাটতে পারে। আপনিও। তা বেশি দামে বিক্রি হলে আমাদের কিছু করার নেই।