তামিমের ১৬২ রানের ইনিংসের পর ইবাদতের ৩ উইকেট

0

লোকসমাজ ডেস্ক॥ প্রস্তুতিমূলক টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ একাদশের বিপক্ষে ব্যাট হাতে বাংলাদেশ ভালো করলেও বল হাতে সুবিধা করতে পারছে না। ব্যাট হাতে অবশ্য এক তামিম ইকবালই দারুণভাবে প্রস্তুতিটা সেরেছেন। এ ছাড়া ফিফটি করেন নাজমুল হোসেন শান্ত।
ম্যাচে দ্বিতীয় দিন বাংলাদেশ ৭ উইকেটে ৩০৭ রানে ইনিংস ঘোষণা করে। তামিম ১৬২ রানে অপরাজিত ছিলেন। ১৪০ রানে দিন শুরুর পর আরো ২২ যোগ করেন। ২১ চার ও ১ ছয়ে ২৮৭ বলে এ রান করেন বাঁহাতি ওপেনার।
এদিকে শনিবার ব্যাটিং করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ একাদশের সংগ্রহ চার উইকেট হারিয়ে ২০১ রান। সেঞ্চুরির পথে হাঁটছেন ২৬ বছর বয়সী এই ওপেনার সলোজানো। ৮৬ রানে অপরাজিত আছেন তিন। তাকে সঙ্গ দিচ্ছেন কারিয়াহ। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নিয়েছেন পেসার এবাদত হোসেন।
এদিন ব্যাট করতে নেমে চন্দরপল ও সলোজানোর উদ্বোধনী জুটি দারুণ সূচনা এনে দেয়। শতরান করে এই জুটি বাংলাদেশের চ্যালেঞ্জকে দারুণ জবাব দিতে থাক্র্ েতবে স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের প্রথম ব্রেকথ্রু এনে দেন অভিষেকের অপেক্ষায় থাকা রেজাউর রহমান রাজা। ৫৯ রান করা চন্দরপলকে ফিরিয়ে সফরকারী শিবিরে স্বস্তি এনে দেন তিনি।
এরপর সলোজানো ও ইমল্যাচের ব্যাটে ভালোই করছিল স্বাগতিকরা। কিন্তু তখনোই দৃশ্যপটে হাজির এবাদত হোসেন। তার আগুন ঝরা বোলিংয়ে ইমল্যাচ ২৭ রানে সাজঘরে ফেরেন। দুর্দান্ত স্পেলে এরপর দ্রুত আরো দুজন ক্যারিবীয় ব্যাটারকে সাজঘরের পথ দেখান তিনি। গোল্ডেন ডাক মারেন আথানাজে। রোস্টন চেজ করেন ৮।
উল্লেখ্য, আগামী ১৬ জুন প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। মোট দু’টি টেস্ট খেলা হবে এই সিরিজে। টেস্টের পর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচেরও খেলা হবে দুই দলের মধ্যে।