যশোরে আফজাল হত্যাকাণ্ডে আটক পলাশের স্বীকারোক্তি

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরের নাজির শংকরপুরে আফজাল হত্যাকা-ে জড়িত অভিযোগে আটক পলাশ শুক্রবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সালমান আহমেদ শুভ তার জবানবন্দী গ্রহণ করেন। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পলাশ নীলগঞ্জ তাঁতীপাড়ার জাহাঙ্গীর হোসেনের ছেলে। গত বৃহস্পতিবার বিকেলে যশোর সদর উপজেলার হৈবতপুর গ্রাম থেকে তাকে আটক করেন র‌্যাব সদস্যরা।


মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানা পুলিশের এসআই শরীফ আল মামুন জানান, সন্ত্রাসী পলাশকে র‌্যাব আটকের পর থানায় সোপর্দ করে। আটক পলাশকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, অনেক আগে দুইপক্ষের মধ্যে গোলাযোগ হলে প্রধান আসামি ট্যারা সুজন ছুরিকাহত হয়েছিলেন। আফজাল তাকে ছুরিকাঘাত করেন বলে অভিযোগ। এরই জের ধরে ট্যারা সুজনের হামলায় নিহত হয়েছেন আফজাল। তিনি জানান, আটক পলাশকে শুক্রবার আদালতে সোপর্দ করা হলে তিনি আফজাল হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।
তিনি আরও জানান,ইতোপূর্বে আটক এই মামলার আসামি ইব্রাহিম ওরফে টাক ইব্রাহিমকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
গত ২৯ মে রাত সাড়ে ৭টার দিকে নাজির শংকরপুর চাতালের মোড়ের সিটি মডেল একাডেমির সামনে হত্যাসহ প্রায় এক ডজন মামলার আসামি আফজালকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষ সন্ত্রাসীরা।