মাংসের দাম কেন বেশি জানতে চাওয়ায় খরিদ্দারকে কোপালো কসাই

0

লোকসমাজ ডেস্ক॥ বেশি দামে গরুর মাংস বিক্রির কারণ জানতে চাওয়ায় এক ক্রেতাকে কুপিয়ে জখম করেছেন মাংস ব্যবসায়ী (কসাই)। সোমবার বিকেলে বাগেরহাট শহরের প্রধান বাজারের একটি মাংসের দোকানে এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পুলিশ জানায়, বাজার এলাকার শহররক্ষা বাঁধে এমাদুলের মাংসের দোকান। সোমবার বিকেলে সেখানে প্রদর্শিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে গরুর মাংস বিক্রি নিয়ে মো. লিটু (৩০) নামে এক ক্রেতার সঙ্গে কথা কাটাকাটি হয়। এর একপর্যায়ে ওই দোকানের কসাই ইব্রাহীম মোল্লা (২২) ক্রেতাকে চাপাতি দিয়ে মাথায় আঘাত করে। পরে আহত লিটুকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।
লিটু ছাড়াও এ সময় আব্দুর রাজ্জাক (৩৩) ও মো. রহমত (২৭) নামের আরও দুজন আহত হয়েছেন। তাদের তিনজনের বাড়ি শহরের হাড়িখালী ও মাঝিডাঙ্গা এলাকায়।
পেশায় অ্যাম্বুলেন্স চালক ওই তিনজন ঈদ উপলক্ষে বাজারে গরুর মাংস কিনতে গিয়েছিলেন।
আটক ইব্রাহীম মোল্লা (২২) বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকার বাসিন্দা।
হাসপাতালে ভর্তি মো. লিটু বলেন, ওই দোকানে মূল্য তালিকায় গরুর মাংসের কেজি (চর্বি ছাড়া) ৬৫০ টাকা লেখা ছিল। কিন্তু আমরা কিনতে চাইলে দোকানি আমাদের কাছে ৭০০ টাকা কেজি চায় চর্বিসহ। চার্টে লেখা মূল্যের চেয়ে বেশি নিলে চার্টের কী প্রয়োজন, এত বেশি নিচ্ছেন কেন, এই প্রশ্ন করায় দোকানি আমাদের ওপর খেপে যায়। আমাদের সঙ্গে বাজে ব্যবহার শুরু করে। একপর্যায়ে আমাদের গায়ে হাত তোলে। বাঁশের চলা দিয়ে পিটায়। এর একপর্যায়ে চাপাতি দিয়ে আমার মাথায় কোপ দেয়।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, মাংস কিনতে যাওয়া ক্রেতাদের সঙ্গে অতিরিক্ত দাম নিয়ে তর্ক থেকে হামলার ঘটনা ঘটে। ঘটনায় জড়িত ইব্রাহীমকে আটক করা হয়েছে।