লেখক ভট্টাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করল মণিরামপুর ছাত্রলীগের ১৭ শাখা

0

স্টাফ রিপোর্টার ॥ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করেছে যশোরের মণিরামপুর উপজেলার সরকারি কলেজ, পৌর ও ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও আহ্বায়কবৃন্দ। শনিবার বিকেলে প্রেস ক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষনার পাশাপাশি ফেসবুকে জেলা ছাত্রলীগের প্যাডে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষিত উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিকে বিতর্কিত, রাজনৈতিক ভারসাম্যহীন আখ্যা দিয়ে এ কমিটিকেও প্রত্যাখ্যান করে বিক্ষুব্ধ নেতাকর্মীরা। মণিরামপুর উপজেলাধীন সরকারি কলেজ, পৌর ও ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকবৃন্দ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
এর আগে সংবাদ সম্মেলনের আয়োজকরা বিকেলে প্রেস ক্লাব যশোরে আসার সময় জেলা ছাত্রলীগের একাংশের নেতাকর্মী কর্তৃক হামলার শিকার হন। এ সময় সাংবাদিক ও পুলিশের সামনে বেশ কয়েকজন নেতাকর্মী বেধড়ক মারধর করে দলীয় প্রতিপক্ষরা। পরে তারা পুলিশের সহযোগিতায় প্রেস ক্লাবে এসে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মণিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রত্যাশী হাদিউজ্জামান ফয়সাল।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গত ২৯ এপ্রিল সন্ধ্যায় আকস্মিক ফেসবুক পোস্টের মাধ্যমে জেলা ছাত্রলীগের প্যাডে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয়া হয়েছে। ওই কমিটিতে দীর্ঘদিন ধরে রাজপথে থাকা ত্যাগীদের বাদ দিয়ে অনভিজ্ঞ, বির্তকিত, রাজনৈতিক ভারসাম্যহীন, সাধারণ সদস্যপদবিহীন ব্যক্তিদের স্থান দেয়া হয়েছে।
নেতৃবৃন্দ আরও বলেন, ঘোষিত কমিটির সভাপতি একজন ফাস্টফুড ব্যবসায়ী, যিনি এইসএসসি পাস, সাধারণ সম্পাদকের ছাত্রত্বেও প্রমাণ নেই, যুগ্ম সম্পাদকের সাধারণ সদস্যপদ নেই। আর সাংগঠনিক সম্পাদক সদ্য এসএসসি পাস। যে কখনও ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল না। এছাড়া ফজলুর রহমান নামে যাকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সুপারিশ করা হয়েছে তিনি একটি স্কুলের প্রধান শিক্ষক। যার বয়স ৩৮ বছর ৪ মাস।
লিখিত বক্তব্যে আরও বলা হয়,আমরা মণিরামপুর উপজেলা ছাত্রলীগের সকল ইউনিটের নেতৃবৃন্দ এই শিশু কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করছি, পাশাপাশি এই কমিটির মূল হোতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকেও সকল ইউনিটের পক্ষ থেকে অবাঞ্চিত ঘোষণা করা হলো। একই সাথে সকল ইউনিটের সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/যুগ্ম আহ্বায়ক গণপদত্যাগ ঘোষণা করা হলো।
সংবাদ সম্মেলনে মণিরামপুর সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান, মণিরামপুর পৌর ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক জিএম ফয়সালসহ ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।