না ফেরার দেশে ক্রিকেটার মোশাররফ রুবেল

0

স্পোর্টস ডেস্ক॥ দীর্ঘ দিন ধরেই লড়াই করছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত হার মানলেন মরণঘাতী ক্যান্সারের কাছে। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল।
মঙ্গলবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৪০ বছর।
ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন সাবেক এই বাঁ-হাতি স্পিনার। সফল অস্ত্রোপচার হলেও পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। এক সপ্তাহেরও বেশি সময় আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে থেকে চিকিৎসা নেয়ার পর কেবিনে রাখা হয় তাকে। চিকিৎসা নিয়ে অনেকটা সুস্থ অবস্থায় রুবেল বাসায় ফেরেন ১৫ এপ্রিল।
তবে বাসায় থাকা অবস্থায় হুট করে আবারো অসুস্থ হয়ে পড়েন তিনি। টিউমারের জটিল চিকিৎসা কার্যক্রমের কারণে শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছিলেন তিনি। খাওয়া-দাওয়াও ঠিকমত করতে পারছিলেন না। শেষ পর্যন্ত সব কিছু ব্যর্থ করে দিয়ে অন্যলোকে চলে গেলেন তিনি।
মোশাররফ রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক। এছাড়া ১১২টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট ১২০টি।