দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও উপর্যুপরি সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে যশোর জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ

0

স্টাফ রিপোর্টার॥ এলপি গ্যাস, পেঁয়াজ, ভোজ্যতেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সাম্রাজ্যবাদের নীলনক্সায় সারাদেশে উপর্যুপরি সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে সোমবার দুপুরে যশোর প্রেস ক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। সভায় সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা সহ-সভাপতি আশুতোষ বিশ্বাস। বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সাধারণ সম্পাদক কৃষ্ণা সরকার, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির জেলা সহ-সভাপতি আবু বক্কার সরদার, প্রচার সম্পাদক জগন্নাথ বিশ্বাস, জাতীয় ছাত্রদলের জেলা আহ্বায়ক বিশ্বজিৎ বিশ্বাস, যশোর জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক আইয়ুব হোসেন, পৌরসভা শ্রমিক শ্রমিক ইউনিয়নের যুগ্ম-সম্পাদক হিরণ লাল সরকার, ট্রেড ইউনিয়ন সংঘের অভয়নগর থানার নেতা নাজমুল হুসাইন প্রমুখ। পরিচালনা করেন মধুমঙ্গল বিশ্বাস।


নেতৃবৃন্দ বলেন, দেশে সাম্রাজ্যবাদের নীলনক্সায় একের পর এক ধারাবাহিকভাবে সংখ্যালঘু নির্যাতন, সাম্প্রদায়িক হামলা, লুটপাট ও সংখ্যালঘুদের সহায়-সম্বল, বাড়ি-ঘর ও জায়গা-জমি দখল চলছে। শোষক-শাসকগোষ্ঠি তাদের কামেয়ী স্বার্থ হাসিলে সাম্প্রদায়িকতাকে হাতিয়ার করে জনগণের মধ্যে বিভক্তি তৈরির অপতৎপরতায় লিপ্ত। শোষক-শাসকগোষ্ঠি সব সময়ই শোষণ-শাসনকে আড়াল করতে এবং জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত ও বিভক্তি সৃষ্টি করতে সাম্প্রদায়িকতাকে ব্যবহার করে আসছে। চাল, ডাল, তেল, লবন, চিনি, পেঁয়াজসহ সকল দ্রব্যমূল্যের লাগামীহীন উর্দ্ধগতিতে জনজীবন যখন অতিষ্ঠ, দেশ নিয়ে যখন সাম্রাজ্যবাদ ও তার দালালরা গভীর ষড়যন্ত্র-চক্রান্তে লিপ্ত তখন জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করা এবং জনগণের মধ্যে বিভ্রান্তি ও বিভক্তি তৈরি করার লক্ষ্যে ক্ষমতাসীন ও ক্ষমতা প্রত্যাশী সাম্রাজ্যবাদের দালাল দলগুলো সাম্প্রদায়িকতাকে ব্যবহার করে স্বীয় স্বার্থ হাসিলে লিপ্ত রয়েছে।


সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখাসহ জনগণের সার্বিক নিরাপত্তা প্রদানের দায়-দায়িত্ব সরকারের হলেও সরকার তা পালনে ব্যর্থ হয়েছে। যার কারণে একের পর এক সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটলেও সরকার একটি ঘটনারও সুষ্ঠু তদন্ত করে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান না করে প্রতিপক্ষকে দায়ী করে বক্তব্য দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলে তৎপর। এমতাবস্থায় নেতৃবৃন্দ এলপি গ্যাস, পেঁয়াজ, ভোজ্যতেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সারাদেশে উপর্যুপরি সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন-সংগ্রাম গড়ে তোলার জন্য সকল সাম্রাজ্যবাদ সামন্তবাদ বিরোধী গণতান্ত্রিক শক্তি, ব্যক্তি ও সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান জানান।