বেড়েছে ৪ কোম্পানির আয়

0

লোকসমাজ ডেস্ক॥ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এসএমই প্ল্যাটফর্মে লেনদেন হতে যাওয়া ৬টি কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৪টি কোম্পানির ইপিএস বেড়েছে। বাকি ২টির মধ্যে একটির ইপিএস কমেছে। অন্যটির শেয়ারপ্রতি লোকসান কমেছে।
বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে কোম্পানিগুলোর লেনদেন এসএমই প্ল্যাটফর্মে শুরু হবে।
কোম্পানিগুলো হলো- মাস্টার ফিড এগ্রোটেক, অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ, হিমাদ্রি, ওয়ান্ডারল্যান্ড টয়স, বেঙ্গল বিস্কুটস ও এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিশিং মিলস।
বুধবার (২৯ সেপ্টেম্বর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ: কোম্পানির চলতি হিসাব বছরের ৯ মাসে (জুলাই ২০-জুন ২১) শেয়ারপ্রতি আয় হয়েছে ১.৫৬ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫০ টাকা। এ হিসেবে কোম্পানির ইপিএস ০.০৬ টাকা বা ৪ শতাংশ বেড়েছে।
মাস্টার ফিড এগ্রোটেক: কোম্পানির চলতি হিসাব বছরের ৯ মাসে (জুলাই ২০-জুন ২১) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩৪ টাকা। এ হিসেবে কোম্পানির ইপিএস ০.০৪ টাকা বা ৩ শতাংশ বেড়েছে।
ওয়ান্ডারল্যান্ড টয়েস: কোম্পানির ৯ মাসে (জুলাই ১৯-মার্চ ২০) শেয়ারপ্রতি আয় হয়েছে ০.০৯ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০.০৭ টাকা। এ হিসেবে কোম্পানির ইপিএস ০.০২ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।
বেঙ্গল বিস্কুটস: কোম্পানির ৯ মাসে (জুলাই ১৯-মার্চ ২০) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮১ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৪৪ টাকা। এ হিসেবে কোম্পানির ইপিএস ০.৩৭ টাকা বা ৮৪ শতাংশ বেড়েছে।
হিমাদ্রি: কোম্পানির ৯ মাসে (জুলাই ২০-মার্চ ২১) শেয়ারপ্রতি আয় হয়েছে ২৬.০৮ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩৩.১১ টাকা। এ হিসেবে কোম্পানির ইপিএস ৭.০৩ টাকা বা ২১ শতাংশ কমেছে।
এপেক্স ওয়েভিং অ্যান্ড ফিশিং মিলস: কোম্পানির ৯ মাসে (জুলাই ১৯-মার্চ ২০) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৫৭ টাকা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৯১ টাকা। এ হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান কমেছে।