ঢাকায় ২ থেকে ৮ আগস্টের মধ্যেই ৫ টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া

0

লোকসমাজ ডেস্ক॥ বাংলাদেশে হঠাৎ করোনার প্রকোপ বেড়ে গেছে। গত কিছুদিন ধরে প্রানহানির সংখ্যা বেড়েই চলেছে। সে সংখ্যাটা এখন শ‘য়ের ওপরে।করোনার ভয়াবহতা ঠেকাতে আগামীকাল (১ জুলাই) থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।যদিও করোনার ভয়াল থাবার মধ্যেই গতকাল (২৯ জুন) জাতীয় ক্রিকেট দল খেলতে গেছে জিম্বাবুয়ে। অনেকেরই মত, এখন দেশে করোনার যে অবস্থা, তাতে এই সিরিজটি জিম্বাবুয়েতে না হয়ে ঢাকা কিংবা চট্টগ্রাম, সিলেট বা খুলনায় হলে তা আর মাঠে গড়াতো না। স্থগিত করতে হতো।এদিকে আগামী আগস্টে ৫টি টি-টোয়েন্টি খেলার জন্য অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা আছে। করোনার এ অবস্থা বহাল থাকলে কি অসিরা আসবে খেলতে? বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার সে টি-টোয়েন্টি সিরিজ কি অনিশ্চয়তায়?
বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খানের কথা শুনে মনে হলো, এখনও সব ঠিকঠাক আছে। আকরাম জানিয়েছেন, অস্ট্রেলিয়ান বোর্ড যেমন কোভিড প্রটোকল চাচ্ছে, বিসিবির পক্ষ থেকে তা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। তাই শঙ্কার কিছু নেই এখন পর্যন্ত।
সিরিজটি নিয়ে আকরাম বলেন, ‘আমরা কাজ করছি। এখন পর্যন্ত সব কিছু কনফার্ম আছে। ওরা (অস্ট্রেলিয়ান বোর্ড) যা-ই চাচ্ছে, আমরা তা করার চেষ্টা করছি। প্রায় সব কাজই শেষ। ৯০-৯৫% কাজ হয়ে গেছে। আমরা ধরে নিতে পারি, যদি ভবিষ্যতে কোনো খারাপ কিছু না হয়, তাহলে ওরা (অস্ট্রেলিয়া জাতীয় দল) আসবে।’
বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজের সম্ভাব্য সময় সূচিও জানিয়ে দিয়েছেন। কবে কোন ম্যাচ, তা না জানালেও আকরামের দেয়া তথ্য অনুযায়ী, অস্ট্রেলিয়া ২ থেকে ৮ আগস্টের মধ্যে ৫টি টি-টোয়েন্টি খেলবে। সব ক’টা ম্যাচ হবে একই ভেন্যু, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।