বায়ো-বাবলে রান্নাও করতে হয় কোহলিদের!

0

লোকসমাজ ডেস্ক॥গত আইপিএল থেকে শুরু। করোনাভাইরাসের কারণে বায়োবাবল সিকিউরিটির মধ্যে থাকতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। এরপর ছিল অস্ট্রেলিয়া সফর। লম্বা সময় বায়োবাবলের মধ্যে থাকার পর দেশে ফিরে কিছুদিন বিশ্রাম নেয়ার পর আবারও বায়োবাবলের মধ্যে প্রবেশ করতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। ইংল্যান্ড সিরিজ শেষে আবারও তারা সেই একই পরিণতিতে। এবার তাদেরকে প্রবেশ করতে হচ্ছে আইপিএলের বায়োবাবলের মধ্যে।এই যে এত এত বায়োবাবল, তা নিয়ে ভারতীয় ক্রিকেটারদের একটা সতর্কবার্তা দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। সতর্কবার্তাটা অবশ্য প্রকারান্তরে নিজেদের প্রকৃত অবস্থা বাইরের জগতকে বোঝানোর জন্যও দেয়া হয়েছে।
আগামী দুটি মাস ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল শিরোপার জন্য লড়াই করতে হবে বিরাট কোহলিদের। কিন্তু এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফরম্যাটেই সিরিজ জিতে খোশমেজাজে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি।আন্তর্জাতিক সিরিজের পর আইপিএলেও বায়ো-বাবলে থাকতে হবে ক্রিকেটাদের। এই বায়ো-বাবলের গোপন কথা জানালেন বিরাট কোহলি। তিনি জানিয়ে দিয়েছেনর, বায়োবাবলে থেকে কখনও কখনও ক্রিকেটাদের নিজেদেরই খাবার তৈরি করতে হয়। মোট কথা রান্না করতে হয়।
রোববার ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জয় করে ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রুদ্ধশ্বাস লড়াইয়ে ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারায় ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফরম্যাটের সিরিজ জিতে সোমবারই আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সঙ্গে যোগ দেন কোহলি।
৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ২০২১ সালের আইপিএল। প্রথম ম্যাচেই রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
আট দলের বিশ্ব সেরা এই ক্রিকেট লিগের ফাইনাল হবে ৩০ মে। এরপর ভারতীয় দল ইংল্যান্ড উড়ে যাবে। ১৮-২২ জুন সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। এরপর খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ।
সুতরাং বিরাটদের বায়ো-বাবলে থাকা ক্রমশ দীর্ঘায়িত হচ্ছে। এ প্রসঙ্গে কোহলি বলেন, ‘ভবিষ্যতের কথা ভেবে সূচি তৈরি করতে হবে। কারণ দীর্ঘদিন অর্থাৎ দু’তিন মাস ধরে বায়ো-বাবলে থেকে খেলা অত্যন্ত কঠিন। এমনটা মনে করার কারণ নেই, যে প্রত্যেকের মানসিক শক্তি একই রকমের। কখনও কখনও মানসিক পরিবর্তন আনতে বায়ো-বাবলে ক্রিকেটারদের রান্নাও করতে হয়। আমি নিশ্চিত এ নিয়ে ভবিষ্যতে চিন্তা-ভাবনা করা হবে।