হেড কোচ রাডফোর্ডকে ছাড়া শুরু হচ্ছে এইচপি ট্রেনিং

0

লোকসমাজ ডেস্ক॥কথা ছিল শ্রীলঙ্কা গিয়ে অনুশীলন করার। জাতীয় দলের সাথে একই ফ্লাইটে করে হাই পারফরম্যান্স ইউনিট (এইচপির) বহরের কলম্বো যাত্রার প্রাথমিক প্রস্তুতিও ছিল চূড়ান্ত। কিন্তু করোনায় কোয়ারেন্টাইন ইস্যুতে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনমনীয় নীতি ও একরোখা মানসিকতায় ভেস্তে গেছে জাতীয় দলের পাইপ লাইনে থাকা তরুণ ও সম্ভাবনাময় ক্রিকেটারদের শ্রীলঙ্কা সফর।
শ্রীলঙ্কা যাওয়া হয়নি, তাতে কি? যুব বিশ্বকাপজয়ী দলের এক ডজন ক্রিকেটারে সাজানো এইচপি দলের অনুশীলন তাই বলে আর বিলম্ব হচ্ছে না। আর তাই গত ৫ অক্টোবর ২৫ ক্রিকেটারের করোনা টেস্টও করানো হয়েছে। সবাই নেগেটভ।
ফলে মনোনীত ২৫ জনের সবাই প্র্যাকটিসে যোগ দিতে পারছেন। ৪৮ ঘন্টার ভেতরে আজ থেকেই শুরু হচ্ছে এইচপি বহরের অনুশীলন। বুধবার সকালে শেরে বাংলা স্টেডিয়ামের ইনডোরে ব্লিপ টেস্ট হয়ে গেছে ক্রিকেটারদের।
দুপুর ২টায় শুরু ক্রিকেট প্র্যাকটিস। ঐ সময় নেটও হবে। তবে আজ প্রথম দিনই শুধু নয়, শুরুর তিন দিন এইচপির ক্রিকেটারদের অনুশীলন করতে হবে ইংলিশ হেড কোচ টবি রাডফোর্ডকে ছাড়া।
কথা ছিল, এইচপির নতুন ইংলিশ কোচের অধীনেই শুরু হবে অনুশীলন। কিন্তু করোনার কারণে ভিসা পেতে দেরি হয়েছে। তাই তিনি যথাসময়ে ঢাকা আসতে পারেননি। তবে সর্বশেষ খবর, তার ভিসা হয়ে গেছে এবং পাসপোর্ট যুক্তরাজ্যে পাঠানো হয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী ১০ অক্টোবর তার বাংলাদেশের উদ্দেশ্যে বিমানে চেপে বসার কথা।
এদিকে হেড কোচ টবি রাডফোর্ড না আসলেও স্থানীয় ৪ কোচ কাজ চালাবেন। তার অনুপস্থিতিতে জাফরুল আহসান এহসান, ওয়াহিদুল গনি, সাইফুল ইসলাম আর গোলাম মোর্তুজা আছেন ক্রিকেটারদের দেখভাল ও কোচিং প্রোগ্রাম পরিচালনার দায়িত্বে।