রায়নাকে দল থেকে বাদ দেয়ার চিন্তা করছে চেন্নাই সুপার কিংস!

0

লোকসমাজ ডেস্ক॥ হঠাৎ করে ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএল থেকে সরে দাঁড়ালেন চেন্নাই সুপার কিংসের দীর্ঘদিনের পরীক্ষিত সৈনিক সুরেশ রায়না। কেন হঠাৎ করে তিনি সরে দাঁড়ালেন, সেটা নিয়ে চলছে জ্বল্পনা-কল্পনা। তবে এ নিয়ে সম্ভবত কঠোর অবস্থান নিতে যাচ্ছে আইপিএলে রায়নার দল চেন্নাই সুপার কিংস (সিএসকে)। করোনা সংক্রমনের মধ্যেই শুরু হতে চলা আইপিএলে বাকি সাতটি দল বাদ দিয়ে সবার নজর এখন চেন্নাই সুপার কিংসের দিকেই। দলের বেশ কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত। এছাড়া একাধিক সাপোর্ট স্টাফের রিপোর্টও পজিটিভ।
পুরো দল ৬ সেপ্টম্বর পর্যন্ত আইসোলেশনে। এই পরিস্থিতিতেও সবার মুখে প্রশ্ন সুরেশ রায়নাকে নিয়েই। কেন হঠাৎ করে দেশে ফিরে গেলেন রায়না? উঠে আসছে তিনটি কারণ। তবে চেন্নাই সুপার কিংসে রায়নাকে দল থেকে বাদ দেওয়া নিয়েও আলোচনা শুরু হয়ে গেছে। অর্থাৎ আর হয়তো হলুদ জার্সিতে দেখা যাবে না বাঁ-হাতি এই ব্যাটসম্যানকে। রায়নার দেশে ফিরে আসার পেছনে যে তিনটি কারণ উঠে আসছে, সেগুলি হচ্ছে, ১. দুষ্কৃতিকারীদের হামলায় খালুর মৃত্যু, ২. দলের সতীর্থ খেলোয়াড়দের করোনা আক্রান্তের খবরে ভয় পাওয়া এবং ৩. হোটেলে যে রুমটি দেওয়া হয়েছিল সেটি পছন্দ না হওয়া।
ভারতের একটি সংবাদমাধ্যমকে চেন্নাই সুপার কিংসের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘দলের নিয়মই হচ্ছে কোচ, অধিনায়ক এবং ম্যানেজার হোটেলে স্যুট পাবেন। তবে রায়নাও বরাবরই একটি স্যুট পেয়ে থাকেন। তবে এবারের রুমে কোনও ব্যালকনি ছিল না। আর সেটাই নাকি বাঁ-হাতি এই ক্রিকেটারের রাগের কারণ। এর ওপর দলের খেলোয়াড়দের করোনা আক্রান্ত হওয়ার খবর শাপে বর হিসেবে দেখা দেয়। এ কারণেই টিম ম্যানেজমেন্ট এবং স্বয়ং ধোনি বোঝানোর পরও শোনেননি তিনি। ফলে রায়নাকে পুরোপুরি দল থেকে বাদ দেওয়ার কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট। সিএসকের ওই কর্মকর্তা এই প্রসঙ্গে জানান, ‘এমনিতেও এবারের আইপিএলে রায়নাকে পাওয়া যাবে না। পরেরবারও হয়তো তাকে আর দলে রাখা হবে না। কারণ এবারের ঘটনায় অনেকেই ক্ষুব্ধ হয়েছেন সবাই। সে ক্ষেত্রে নিলামে উঠবে রায়নার নাম। সেখান থেকে কোনও ফ্র্যাঞ্চাইজি চাইলে তাকে দলে নিতে পারবে।’ চেন্নাই সুপার কিংসের মালিক এন শ্রীনিবাসনের কথায়ও অনেকটা সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তার সাফ কথা, ‘রায়না না ফিরে গেলেও দলে কোনও প্রভাব পড়বে না।’ অর্থ্যাৎ, রায়নাকে ছাড়াই এখন সামনে এগিয়ে যাবে চেন্নাই। অন্যদিকে, কেদার যাদবের একটি টুইট ঘিরে দেখা দিয়েছে বিতর্ক। টুইটারে কেদার লেখেন, ‘কোনো কিছুতে সেরা হতে গেলে সেটি না করার ১০০টি কারণ সামনে আসবে, আর কেবল একটি কারণ বলবে কেন তোমাকে ওই কাজটি করতেই হবে। এবার তোমার পছন্দ!’ কেদারের এই টুইট দেখেই অনেকেই বলছেন, নাম না করে রায়নাকেই যেন কটাক্ষ করলেন তিনি।