গ্রিজমানও চান নেইমার ফিরুক!

0

লোকসমাজ ডেস্ক ॥ নেইমার বার্সেলোনায় ফিরলে সবচেয়ে বেশি বিপদে পড়বেন তিনি। ২০১৭ সালে ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জায়গা পূরণেই মূলত আতলেতিকো মাদ্রিদ থেকে নিয়ে আসা হয়েছে আঁতোয়ান গ্রিজমানকে। অথচ ফরাসি ফরোয়ার্ডই কিনা চাইছেন বার্সেলোনায় ফিরুক নেইমার! স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’র খবর, নেইমারকে ফিরিয়ে আনার ব্যাপারে বার্সেলোনাকে সবুজ সংকেত দিয়েছেন গ্রিজমান। একাদশে জায়গা পেতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে লড়াই করতে চান বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা। নেইমারের ফেরার ব্যাপারে তাই ইতিবাচক তিনি।
সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়ে দারুণ সময় কাটিয়েছেন নেইমার। লুই এনরিকের অধীনে ত্রিমুকুট জয়ের উল্লাসও করেছেন তিনি। লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে মিলে ভীতি ছড়ানো ‘এমএসএন’ গড়ে প্রতিপক্ষের রক্ষণে তুলেছেন ঝড়। কিন্তু মেসির ছায়া থেকে বেরিয়ে নিজেকে প্রমাণের লক্ষ্যে ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফারে পাড়ি জমান প্যারিস সেন্ত জার্মেইয়ে। গত গ্রীষ্মের দলবদলে তার ন্যু ক্যাম্পে ফেরার জোর গুঞ্জন শোনা গেলেও শেষ হয়নি আসতে পারেননি।
তবে হাল ছেড়ে দেয়নি বার্সেলোনা। সামনের গ্রীষ্মের দলবদলে আবারও চেষ্টা চালানোর পরিকল্পনা তাদের। কিন্তু নেইমার ফিরলে গ্রিজমানের ভবিষ্যৎ কী হবে— ‍এই প্রশ্ন ওঠা স্বাভাবিক। কেননা ফুটবল বিশ্লেষকরা মনে করেন, নেইমারের ন্যু ক্যাম্পে ফেরা মানে হলো, গ্রিজমান অধ্যায় শেষ হয়ে যাওয়া। ফরাসি ফরোয়ার্ড যে পজিশনে এখন খেলছেন, নেইমারও একই পজিশনের খেলোয়াড়। গ্রিজমান নাকি বিষয়টি নিয়ে শঙ্কিত নন। ‘মুন্দো দেপোর্তিভো’ জানাচ্ছে, নেইমারের ফেরার ব্যাপারে বার্সেলোনাকে ‘হ্যাঁ’ বলেছেন গ্রিজমান। তিনি নাকি ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে লড়াইয়ের চ্যালেঞ্জটা নিতে চান। সাবেক আতলেতিকো ফরোয়ার্ড খুব ভালো করেই জানেন মেসি ও সুয়ারেজের সঙ্গে নেইমারের সম্পর্কটা কেমন। একসঙ্গে তারা আক্রমণভাগে কতটা কার্যকরী ছিলেন। এরপরও নেইমারের ফেরার পক্ষে তিনি। স্প্যানিশ পত্রিকাটির খবর, ব্যক্তিগত জায়গায় নেইমার ও গ্রিজমানের সম্পর্ক ভালো। যেকোনও অনুষ্ঠানে তাদের একসঙ্গে দারুণ সময় কাটাতে দেখা যায়। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও তারা একে অন্যকে ‘ফলো’ করেন। সেই সম্পর্কটা সতীর্থ হিসেবেও হয়তো দেখতে চাইছেন গ্রিজমান!