কেশবপুরে কথিত নাশকতা মামলায় বিএনপির ৩৬জনের বিরুদ্ধে চার্জশিট

0

স্টাফ রিপোর্টার ॥ কেশবপুরে কথিত নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩৬ নেতা কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট দিয়েছেন তদন্তকারী কর্মকতা এসআই শেখ তরিকুল ইসলাম।
অভিযুক্ত আসামিরা হলেন, কেশবপুরের রাজনগর বাকাবর্শি গ্রামের বজলুর রশিদ, আব্দুল মুকিত, আকতারুল ইসলাম, ইয়াছিন আরাফাত, চিংড়া গ্রামের মাওলানা রফিকুল ইসলাম, বগা গ্রামের মহসিন সরদার, শ্রীরামপুর গ্রামের মোশারফ হোসেন, মদনডাঙ্গা গ্রামের জামাল বিশ্বাস, ব্যাসডাঙ্গা গ্রামের আজিজুর রহমান আজিজ, মুলগ্রামের রফিকুল ইসলাম, নতুন মুলগ্রামের ওহিদুজ্জামান অন্ত, মজিদপুর গ্রামের হুমায়ুন কবীর সুমন, বাগদাহ গ্রামের আলিমুল কবির তুহিন, আজিজুর ওরফে হাকিম, বুড়িহাফটি গ্রামের মাহাবুবুর রহমান মল্লিক, আলতাপোল গ্রামের আব্দুল হালিম অটল, উজ্জল, আব্দুল জলিল জুলু, দেউলী গ্রামের সাইফুল ইসলাম, গড়ভাঙ্গা গ্রামের দীন মোহাম্মদ, আব্দুল লতিফ, বিল্লাল হোসেন, মির্জানগর গ্রামের আব্দুস সাত্তার, কলাগাছি গ্রামের মহিউদ্দিন, আটন্ডী গ্রামের রবিউল ইসলাম রবি, মাদারডাঙ্গা গ্রামের মাস্টার মকবুল হোসেন মুকুল, ভোগতি নরেন্দ্রপুর গ্রামের জাহাঙ্গীর আলম পলাশ, আলম হোসেন, আব্দুল গফুর, হাবাসপোল গ্রামের জাহাঙ্গীর আলম মিন্টু,  বাকাবর্শি গ্রামের মনিরুল, মাদারডাঙ্গা গ্রামের আব্দুর রউফ বিল্লাল, শ্রীফলা গ্রামের আমিনুর রহমান বাবু, মোমিনপুর গ্রামের আলমগীর হোসেন ও বেলকাটি গ্রামের বজলুর রহমান।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২৩ সালের ১১ ফেব্রুয়ারি কেশবপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রাজনগর বাকাবর্শি নতুনহাট বাজারের তিন রাস্তা মোড়ে অভিযান চালায়। এ সময় পুলিশেল উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়ার সময় বজলুর রশিদ ও জামাল বিশ্বাসকে আটক ও ৪টি ককটেল, বিস্ফোরিত বোমার অংশবিশেষ, লোহার রড, লাঠি ও ইটের খোয়া উদ্ধার করা হয়।
এ ঘটনায় এসআই লিখন কুমার সরকার বাদী হয়ে আটক দুইজনসহ ১৯ জনের নাম উল্লেখ করে অপরিচিত ৫০/৬০ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে কেশবপুর থানায় মামলা করেন। এ মামলার দীর্ঘ তদন্ত শেষে আটক আসামিদের দেওয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ৩৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে অভিযুক্ত সাইফুল ইসলামকে পলাতক দেখানো হয়েছে।