পাইকগাছায় পাউবির জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণের অভিযোগ

0

পাইকগাছা (খুলনা)সংবাদদাতা ॥ কর্তৃপক্ষের উদাসীনতায় খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানায় পানি উন্নয়ন বোর্ডের সরকারি জায়গা দখল করে গড়ে তোলা হচ্ছে অসংখ্য পাকা-কাঁচা স্থাপনা।
উপজেলার সোলাদানা বাজারের প্রধান সড়কের পাশে সরকারি জায়গা দখল করে পাকা -কাঁচা স্থাপনা করার প্রতিযোগিতা চলছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বার বার অবহিত করার পরও তারা কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। রাতদিন সমানতালে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে দখলদাররা। অবস্থা দেখে মনে হচ্ছে সরকারি জায়গা দখলের প্রতিযোগিতা শুরু হয়েছে। শাপলা স্টোরের মালিক আমীর আলী ও আব্দুর রহিম সাগর বিশ্বাস বহুতল ভবন নির্মাণ করছেন। এব্যাপারে বহুতল ভবন নির্মাতা সাগর বিশ্বাসের সাথে কাজ চলমান অবস্থায় জানতে চাইলে তিনি বলেন, আমি দুমাস আগে ঘর করেছি। জায়গা পাওয়ার জন্যে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত আবেদন করি। যা তদন্ত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সার্ভেয়ারকে প্রতিবেদন দিতে বলেন। জায়গাটি পানি উন্নয়ন বোর্ডের না হওয়ায় তাদের কিছু করার নেই বলে সার্ভেয়ার কওছার আলী প্রতিবেদন দেন।
পাইকগাছা উপজেলা পানি উন্নয়ন কর্মকর্তা এসও মোতালেব হোসেন বলেন, আমরা বিষয়টি অবগত হওয়ার পর কাজ বন্ধের জন্যে তাদের বলেছি। কিন্তু কথা শুনছেনা। উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন বলেন,জায়গাটি পানি উন্নয়ন বোর্ডের। তাদেরকে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছি।