জিয়াউর রহমান মানে গণতন্ত্র আইনের শাসন বাকস্বাধীনতা : অনিন্দ্য ইসলাম অমিত

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, শহীদ জিয়াউর রহমান মানে গণতন্ত্র, আইনের শাসন, বাকস্বাধীনতার অপর নাম। শহীদ জিয়াউর রহমান মানে স্বাধীনতা ও সার্বভৌমত্বের অপর নাম। তিনি বাংলাদেশের অস্তিত্বের অংশ এবং বাঙালির আবেগ ও আদর্শের নাম।
শুক্রবার সদর উপজেলার ফতেপুর ও নওয়াপাড়া ইউনিয়ন বিএনপি আয়োজিত মহান স্বাধীনতার ঘোষক, বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪৩তম শাহাদৎবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ফতেপুর ইউনিয়ন বিএনপির আয়োজনে ঝুমঝুমপুর বাজারে এবং নওয়াপাড়া ইউনিয়ন বিএনপির আয়োজনে শেখহাটি হাইকোর্ট মোড়ে পৃথক দুটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আমরা যদি দেশের গণতন্ত্র এবং জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠাসহ তাদের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা নিশ্চিত করতে পারি, তাহলে জিয়াউর রহমানের প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা সম্ভব হবে। সে কারণে আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্যে রাজপথে লড়াই করছি। শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করে বর্তমান ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করে ঘরে ফিরবো ইনশা আল্লাহ।
নওয়াপাড়া ইউনিয়ন বিএনপির আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইউনিয়ন বিএনপির সভাপতি মশিয়ার রহমান বাবলু এবং ফতেপুর ইউনিয়ন বিএনপির আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস। পৃথক দুটি আলোচনা সভায় বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, আশরাফুজ্জামান মিঠু প্রমুখ। আলোচনা সভা শেষে শহীদ জিয়াউর রহমানের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে অনিন্দ্য ইসলাম অমিত দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এছাড়া তিনি রামনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আয়োজনে মুড়লির মোড়ে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।