মোংলায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে ট্রলারডুবি

0

মোংলা (বাগেরহাট) সংবাদদাতা ॥ দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই  রোববার ভোর থেকেই ট্রলারে শ শ যাত্রী মোংলা নদী পার হচ্ছিলেন। যার অধিকাংশই ইপিজেডের ‘ভিআইপি’ নামের একটি কারখানার কর্মরত শ্রমিক। প্রত্যেকটি ট্রলারে ৫০ থেকে ৮০ জন যাত্রী ছিলেন। সকাল ৯ টার দিকে নদীর পশ্চিম পাড় থেকে পূর্ব পাড়ে আসার সময় যাত্রী নিয়ে একটি ট্রলার দুর্ঘটনার কবলে পড়ে। ট্রলারটি পূর্ব পাড়ের ঘাটের অতি কাছাকাছি এসে ডুবে যায়। এতে ট্রলারে থাকা প্রায় অর্ধশতাধিক নারী পুরুষ নদীতে পড়ে যান। এ সময় স্থানীয় ট্রলার মাঝি ও অন্যান্য যাত্রীরা নদীতে পড়ে যাওয়া ব্যক্তিদের উদ্ধার করেন।
এদিকে ডুবে যাওয়া ট্রলারে থাকা যাত্রীদের অধিকাংশ মোংলা ইপিজেডের ‘ভিআইপি’ কারখানার শ্রমিক । ১০ নম্বর মহাবিপদ সংকেতের মধ্যেও কারখানা খুলে রাখার বিষয়ে জানতে চাইলে ভিআইপি কারখানার মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক মিজানুর রহমান দাবি করেন, বিপৎসংকেত জারি হওয়ার পরই কারখানা বন্ধ করে দেওয়া হয়। তাহলে সকালে কেন শ্রমিক পার হচ্ছিল? জানতে চাইলে তিনি বলেন সকালে শ্রমিকরা নিজ থেকে কারখানায় এসে দেখে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।
মোংলা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত তামান্না বলেন, ট্রলার দুর্ঘটনার পরপরই খোঁজ খবর নিয়ে জানা যায় কোনও যাত্রী নিখোঁজ হননি।