খুলনায় কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ৯ জুন

0

খুলনা ব্যুরো॥ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আরাফাত রহমান কোকো বাংলাদেশের ক্রীড়াঙ্গনে অনবদ্য ভূমিকা রেখেছেন। আজ ক্রীড়া সংগঠনগুলো এত শক্তিশালী হওয়ার পাশাপাশি দেশ-বিদেশে আন্তর্জাতিকভাবে ক্রীড়া জগতে যে সুমান অর্জন করে চলেছে তার পেছনে আরাফাত রহমান কোকোর বিরাট অবদান রয়েছে।
শনিবার দুপুরে নগরীর ওয়েস্টার্ন ইন হোটেলে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের খুলনা বিভাগীয় প্রস্তুতিসভায় সভাপতির বক্তব্যে তিনি কথা বলেন।
সভায় খুলনা বিভাগের ১০ জেলা ও একটি মহানগরীকে লাল- সবুজ দলে বিভক্ত করে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সবুজ দলে খুলনা মহানগর ও জেলা, বাগেরহাট জেলা, নড়াইল জেলা, সাতক্ষীরা জেলা ও যশোর জেলা দল গঠন করা হয়। সবুজ দলের সমন্বয়ক বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। লাল দলে খেলবে, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা। সমন্বয়কের দায়িত্ব পালন করবেন অধ্যক্ষ সোহরাব আলী। সভায় আগামী ৯ জুন খুলনায় আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়। খেলায় প্রধান অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম। বিশেষ অতিথি থাকবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভি আহমেদ।
টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব আমিনুল হক আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশের ক্রীড়াঙ্গন দলীয়করণমুক্ত ও শক্তিশালী ছিল। কিন্তু বর্তমান আওয়ামী সরকার ক্ষমতা গ্রহণের পর গত ১৫ বছরে ক্রীড়াঙ্গনকে দলীয় ও রাজনীতিকরণ করে ফেলেছে। এর ফলে দেশের ক্রীড়াঙ্গনে আজ নাজুক অবস্থা তৈরি হয়েছে। প্রস্তুতিসভায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন, বগুড়ার সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ আলম, সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক ইফতেখার আলী, সদস্য সচিব আব্দুল আলিম, বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব মোজাফ্ফার আহম্মেদ আলম, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান, মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যশোর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ। সভা সঞ্চালনা করেন মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন।