ঝিনাইদহে ডাকাতদের চিনে ফেলায় গৃহবধূ খুন, পুত্রবধূর শ্বাসনালী কর্তন

0

আসিফ কাজল, ঝিনাইদহ ॥ ঝিনাইদহ সদর উপজেলার খালকুলা গ্রামে ফাতেমা খাতুন (৪২) নামে এক গৃহবধূকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত হয়েছেন নিহত ফাতেমা খাতুনের পুত্রবধূ বিথি খাতুন। তার শ্বাসনালী কেটে গেছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই বাড়ির দুই নির্মাণ শ্রমিককে আটক করেছে। শুক্রবার ভোররাতে সদর উপজেলার গান্না ইউনিয়নের খালকুলা গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।
আটকরা হলেন, দুর্গাপুর গ্রামের সাবেক চরমপন্থী নেতা বাদল মন্ডলের ছেলে সাগর হোসেন ও পশ্চিম ঝিনাইদহ গ্রামের ফেলু সরকারের ছেলে সুশান্ত সরকার ওরফে কুটি। আটকরা নিহতদের বাড়িতে বিভিন্ন সময় রাজমিস্ত্রির কাজ করতেন বলে জানা গেছে।
গান্না ইউনিয়ন পরিষদের মেম্বার খালকুলা গ্রামের ছাবদার হোসেন জানান, খালকুলা গ্রামের অবেদ আলী সৌদি আরব ও তার ছেলে মেহেদী মালয়েশিয়া থাকেন। ওই বাড়িতে বসবাস করতেন অবেদ আলীর স্ত্রী ও পুত্রবধূ। রাজমিস্ত্রি সাগর ও সুশান্ত পারিশ্রমিক হিসেবে টাকা পেতেন। তিনি আরও জানান, বৃহস্পতিবার বিদেশ থেকে টাকা পাঠানোর খবর শুনে রাতে দুজন ডাকাতি করতে বাড়ির দেয়াল ভেঙে ঘরে প্রবেশ করে। এ সময় অবেদ আলীর স্ত্রী ফাতেমা তাদের চিনে ফেলায় প্রথমে তাকে গলা কেটে হত্যা করে। তখন পাশের ঘরে শুয়ে থাকা পুত্রবধূ বিথি খাতুন ছুটে এলে তার শ্বাসনালী কেটে মৃত্যু হয়েছে ভেবে কিছু টাকা ও সোনার গহনা নিয়ে তারা পালিয়ে যান। বিথী খাতুন আহত অবস্থায় প্রতিবেশী ওবাইদুল ও ইসরাইলের বাড়িতে ছুটে যান ও কাগজ- কলম চান। কাগজ- কলম নিয়ে বিথি দুই হত্যাকারীর নাম লিখে দেন।
গ্রামবাসী বিষয়টি স্থানীয় বেতাই পুলিশ ফাঁড়ির তদন্ত কর্মকর্তা আমির হোসনকে জানালে তিনি ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার ও হত্যার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেন। প্রতিবেশী ওহিদুল ইসলাম জানান, আহত বিথীকে শ্বাসনালী কাটা অবস্থায় চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।
ঝিনাইদহ সদর থানার ওসি শাহীন উদ্দিন জানান, ঘটনার সঙ্গে জড়িতরা তাদের বাড়িতেই বিভিন্ন সময় রাজমিস্ত্রির কাজ করতেন বলে গ্রামবাসীর কাছ থেকে শুনেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হলে পুরো ঘটনা জানা যাবে। তিনি বলেন, এ ঘটনায় সদর থানায় মামলার প্রস্তুতি চলছিল।