সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম জুয়েলের পিতার ইন্তিকাল

0

যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েলের পিতা বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম টুকু ইন্তিকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পুলিশ লাইন কদমতলার নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি দুই ছেলে তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এর আগে গত ১৫ মে বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম স্ট্রোকজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর কুইন্স হাসপাতালে ভর্তি করা হয়।
বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম গোপালগঞ্জের মানিকদাহ গ্রামে ১৯৪৪ সালে জন্মগ্রহণ করেন। পিতা আব্দুল ওয়াহেদ শেখ । তিনি দুই ভাই এক বোনের ভেতর ছোট। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে বাংলাদেশ থেকে দিল্লি পর্যন্ত ১৪০০ মাইল হেঁটে ‘বিশ্ব বিবেক জাগরণ পদযাত্রায়’অংশ নেন এই বীর মুক্তিযোদ্ধা। ওই পদযাত্রার মধ্যে দিয়ে ভারত সরকারের কাছ থেকে স্বীকৃতি আদায়, বঙ্গবন্ধুর মুক্তির দাবিতে বিভিন্ন দূতাবাসে স্মারকলিপি দেওয়া, পাকিস্তানি সেনাদের গণহত্যা ও হত্যাযজ্ঞের বর্ণনা তুলে ধরেন। এরপর দেশে ফিরে অস্ত্র হাতে নিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।
১৯৭১ সালের ১৪ অক্টোবর বনগ্রাম থেকে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার বহরমপুরে পৌঁছে দলটি। সেখানে ঐতিহাসিক পলাশীর প্রান্তরের মাটি ছুঁয়ে স্বাধীনতার জন্যে শপথ নেন দলের সদস্যরা। ওই দলের ডেপুটি লিডার হিসেবে দায়িত্ব পালন করেন বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম টুকু।
বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলামের মেজো ছেলে শফিকুল ইসলাম জুয়েল বলেন, বৃহস্পতিবার মাগরিব নামাজ বাদ জানাজা শেষে কারবালা কবরস্থানে দাফন করা হয়। বিজ্ঞপ্তি।