যশোরে ‘সততা স্টোরের’ অনুকূলে অর্থ বরাদ্দ ও শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত

0

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশন কর্তৃক শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ ও ‘সততা স্টোরের’ অনুকূলে বরাদ্দ অর্থ বিতরণ ও শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আল-আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার।
এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার রিপন বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার মাহফুজুল হোসেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম প্রমুখ
বক্তারা বলেন, ‘সততা স্টোর’ থেকে যেসব শিক্ষার্থী পণ্য কিনছে, তারা পণ্য কেনার পাশাপাশি তাদের দিতে হচ্ছে সততা এবং বিবেকের পরীক্ষা। যে কেউ চাইলে এখান থেকে মূল্য পরিশোধ না করে চুপিচুপি পণ্য নিয়ে চলে যেতে পারবে। কিন্তু তারা সেটা করছে না। কারণ, এটি একটি সততা চর্চাকেন্দ্র। সততার পরীক্ষায় আমাদের দৃষ্টিতে ‘ছোটরা’ হারতে চায় না, জিততে চায়। আমরা জানি, একটি সৎ, সমৃদ্ধ এবং দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গঠনে এই প্রজন্মের শিক্ষার্থীদের মানসিকভাবে তৈরি করতে হবে। তাদের মধ্যে সততার অভ্যাস গড়ে তুলতে হবে। তাহলে ভবিষ্যৎ বাংলাদেশে দুর্নীতি বলে কোনো কিছুর অস্তিত্ব আর থাকবে না।
উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশন ২০১৭ সালে সর্বপ্রথম ‘সততা স্টোর’ ধারণার সূচনা করে। দেশের মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে সততা স্টোর স্থাপনের জন্য কমিশন প্রতিবছর অর্থায়ন করে আসছে। দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, যশোরের অধীনে যশোর ও নড়াইল জেলার মোট ২৪টি বিদ্যালয়ে সততা স্টোর স্থাপনের জন্য ২০২২-২৩ অর্থবছরে প্রতিটিতে ১০ হাজার টাকা করে মোট ২ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ হয়।