যশোরে আইডিইবির সংবাদ সম্মেলন

0

স্টাফ রিপোর্টার ॥ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে বিএসসি (পাস) সমমান মর্যাদা প্রদানের জন্য শিক্ষা মন্ত্রণালয় যে উদ্যোগ গ্রহণ করেছে এর বাস্তবায়ন ও পেশাগত সমস্যা সমাধানের দাবিতে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) এর উদ্যোগে যশোরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা ১১ টায় প্রেস ক্লাব যশোর মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইডিইবি যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি (পাস) সমমান মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয় যে উদ্যোগ গ্রহণ করেছে তা নিঃসন্দেহে সময়োপযোগী ও যুগান্তকারী। কিন্তু এ উদ্যোগকে বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী বিরূপ প্রতিক্রিয়া দেখাচ্ছে, সেটি অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য। এ ধরনের জাতিবিনাশী কর্মকা- থেকে বিরত থাকার জন্য আইডিইবি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এদেশের কারিগরি আমলাদের অব্যাহত ষড়যন্ত্র ও বাধার কারণে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যায্য পেশাগত সমস্যা দীর্ঘ এক যুগেও বাস্তবায়ন হয়নি। এজন্য কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষাকে জনপ্রিয় করার স্বার্থে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মান ও মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বিএসসি (পাস) কোর্সের সমমানের মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ অবিলম্বে বাস্তবায়নের দাবি জানানো হচ্ছে।
সংবাদ সম্মেলনে আইডিইবি যশোর জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।