শার্শার ইয়াবা ব্যবসায়ী রফিকের ৭ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি মামলায় শার্শা উপজেলার পশ্চিম কোটা গ্রামের ইয়াবা ট্যাবলেট ব্যবসায়ী মোহাম্মদ রফিকের ৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। সোমবার যশোরের স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এই রায় প্রদান করেন।
সাজাপ্রাপ্ত আসামি মোহাম্মদ রফিক পশ্চিম কোটা গ্রামের মৃত ওমর আলী গাজীর ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন বলে জানিয়েছেন স্পেশাল পিপি অ্যাড. সাজ্জাদ মোস্তফা রাজা।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২ এপ্রিল রাত সোয়া ৮টার দিকে শার্শা উপজেলার বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন এসআই শরীফ হাবিবুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় বাজারের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক শাখা কার্যালয়ের সামনে অভিযান চালান। এ সময় সেখান থেকে ২শ পিস ইয়াবা ট্যাবলেটসহ মোহাম্মদ রফিক নামে ওই মাদক ব্যবসায়ীকে আটক করেন তিনি। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে শার্শা থানায় মামলা করা হয়।
ওই মামলায় আসামি মোহাম্মদ রফিকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক তাকে উল্লিখিত সাজা প্রদান করেন। স্পেশাল পিপি জানান, আসামি মোহাম্মদ রফিক আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক রয়েছেন। এ কারণে আদালতের বিচারক তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন।