পাকিস্তানে নির্বাচন ঘিরে উত্তপ্ত পরিস্থিতি, বোমা বিস্ফোরণে নিহত ২৪

0

লোকসমাজ ডেস্ক ।। পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে আসফান্দ ইয়ার খান কাকার নামে এক স্বতন্ত্র প্রার্থীর কার্যালয়ের বাইরে বোমা বিস্ফোরণ হয়েছে। দুই দফা বোমা বিস্ফোরণে অন্তত ২৪ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কমপক্ষে আরও ৫০ জন। তবে বিস্ফোরণের সময় স্বতন্ত্র প্রার্থী তার কার্যালয়ে ছিলেন না। বুধবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে পিশিন শহরের খাজোনি এলাকায় এই বিস্ফোরণ ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।
প্রতিবেদনে আরও বলা হয়, সাধারণ নির্বাচনের ঠিক একদিন আগেই এমন সহিংসতা হলো। বেলুচিস্তান সরকার এ ঘটনায় তিন দিনের শোক ঘোষণা করেছে। জানা গেছে, দ্বিতীয় হামলাটি কিল্লা সাইফুল্লাহ জেলায় জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজল (জেইউআই-এফ) কার্যালয়ের বাইরে ঘটে। আসফান্দ ইয়ার খান কাকার তিনটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।
চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তবে তাদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক। প্রাদেশিক স্বাস্থ্য সচিব জানিয়েছেন, পৃথক বিস্ফোরণের পর কোয়েটার হাসপাতালগুলোয় জরুরি অবস্থা জারি হয়েছে। ডাকা হয়েছে অতিরিক্ত কর্মীদের। হতাহতদের চিকিৎসার জন্য অপারেশন থিয়েটার প্রস্তুত রাখা হয়েছে।