যশোরে সর্বাত্মক অবরোধে বিএনপি নেতৃবৃন্দের বাড়িতে পুলিশের ভাঙচুর

0

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকে যশোরে পঞ্চম দফার প্রথম দিনের অবরোধ সর্বাত্মক পালিত হয়েছে। নেতা-কর্মীরা  বুধবার ভোর থেকেই জেলার সকল সড়ক-মহাসড়কে অবস্থান নেন। এসময় তারা মিছিল করেন। তবে অবরোধকে কেন্দ্র করে জেলা জুড়ে বিরূপ আচরণ করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২ জন নেতা-কর্মীকে আটক করেছেন। এছাড়া তাদের বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ করা হয়েছে। এদিনও জেলার সব রুটে যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ ছিল।
এদিন ভোর থেকে নগর বিএনপির যশোর শহরের জেল রোডে মিছিল করে। যশোর-খুলনা মহাসড়কে সদর উপজেলা ও নরেন্দ্রপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দল যৌথ মিছিল করে। যশোর-নড়াইল সড়কে বিএনপি,যুবদল,ছাত্রদল যৌথ মিছিল করে। এদিকে যশোর-মনিরামপুর সড়কে সদর উপজেলা স্বেচ্ছাসেবক দল মিছিল করে। একই সড়কের মনিরামপুর অংশে উপজেলা ও মনিরামপুর কলেজ ছাত্রদল মিছিল করে।
মঙ্গলবার রাত ও বুধবার দিনভর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে নগর বিএনপি নেতা শেলি চৌধুরী, বাগআঁচড়া ইউনিয়ন যুবদল নেতা জুয়েল রানা, ঝিকরগাছার হাজিরবাগ ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তফা জামান, বিএনপি নেতা জহির উদ্দিন, সবুর হোসেন, কেশবপুর পৌর ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক একরামুল ইসলাম, পৌর যুবদল নেতা নজরুল ইসলাম, বিএনপি নেতা লিয়াকত হোসেন খোকা, শরিফুজ্জামান, মনিরামপুর উপজেলায় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ইমরান হোসেন, শার্শার গোগা ইউনিয়ন ছাত্রদল নেতা ওসমান গনিসহ ১২ জনকে আটক করে।
এদিকে মনিরামপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক আল-আমিনের বাড়িতে পুলিশ ভাঙচুর করেছে। তার স্ত্রীর মাথায় লাঠি দিয়ে আঘাত করেছে। আল-আমিনের স্ত্রীর ব্যক্তিগত ফোন নিয়ে গেছে। তার বৃদ্ধ পিতা-মাতাসহ পরিবারের সদস্যদের সাথে অশ্রাব্যগালিগালাজ ও মারমুখী আচরণ করেছে। এছাড়া বেনাপোল পৌর ছাত্রদলের সদস্য সচিব ইশতিয়াক আহমেদ শাওনকে বাসায় না পুলিশ ভাঙচুর ও তান্ডব চালিয়ে পরিবারের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছে বলে পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।
বুধবার অবরোধের প্রথম দিন ভোর থেকে যশোর শংকরপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, মনিহার ও খাজুরা বাসস্ট্যান্ড এলাকা থেকে কোন যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। এছাড়া কোন পণ্যবাহী যানবাহন চলাচল করতে দেখা যায়নি।