বাঘারপাড়ায় জমি দখল নিতে বাড়ি ভাঙচুর ও লুটপাট

0

বাঘারপাড়া (যশোর) সংবাদদাতা ॥ বাঘারপাড়ায় বসতি জমি দখল নিতে ব্যাপক ভাঙচুর চালিয়েছে প্রতিপক্ষ। ৬ নভেম্বর সকালে পৌরসভার ৪নম্বর ওয়ার্ডে আব্দুর রশীদ মোল্লার জমিতে এ ঘটনা ঘটে। জমির দখল ঠেকাতে বা ১৪৪ ধারা জারি করাতে আব্দুর রশীদ ৭ নভেম্বর ৫ অভিযুক্তের নাম উল্লেখ করে বাঘারপাড়া থানা ও আদালতে অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, আব্দুর রশীদ পৌরসভার ৩৪৬ নং দাগের ১২ শতাংশ জমি এতিমখানা নির্মাণের শর্তে বিবাদি মৃত ইছারত মোল্লার ছেলে মৃত সাজ্জাদ হোসেনের কাছে বিক্রি করেন। বিক্রির ২২ বছর পার হলেও শর্ত মোতাবেক এতিমখানা নির্মাণ না করে সেখানে বাণিজ্যিক ভবন নির্মাণ করতে জবর-দখল অভিযানে নেমেছেন সাজ্জাদ হোসেনের ছেলেরা। এ দীর্ঘ সময় সেই জমিতে আব্দুর রশীদ মোল্লার পরিবার সেমিপাকা ঘর তৈরি করে বসবাস করে আসছিলেন। সাজ্জাদ হোসেন মারা যাওয়ার পর তার ছেলেরা এ জবর-দখলে নেমেছেন। এসব অভিযোগে দোহাকুলা গ্রামের মৃত সাইফুল্লার ছেলে মাসুদ রানা (৪০), সাজ্জাদ হোসেনের ছেলে জাকারিয়া মোস্তফা (৩৩), আখিব আরাফাত (২৬) ও আলী ইব্রহিমের (২২) নাম উল্লেখ করে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আদালত যশোরে মামলা দায়ের করেছেন আব্দুর রশীদ। একইসাথে একটি কপি বাঘারপাড়া থানায় দেওয়া হয়েছে।
মামলার বাদী আব্দুর রশীদ বলেন, আমার স্ত্রী লাইলী বেগম ভাঙচুর কাজে বাধা দিতে গেলে তাকে বেদম মারধর করে ওরা। একপর্যায় তাঁকে ফেলে দিয়ে ঘর ভাঙচুর করে এবং ঘরে থাকা আসবাবপত্র, টাকা ও স্বর্ণালঙ্কারসহ মূল্যবান কাগজপত্র নিয়ে যায়। এতে আমার আনুমানিক ২৫লাখ টাকার ক্ষতি হয়েছে।
বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, জমিসংক্রান্ত বিষয়ে একটা অভিযোগ পেয়েছি। কোর্ট আগামী বছরের মার্চ মাসে শুনানীর জন্য দিন ধার্য করেছেন। এরমধ্যে নালিশি জমিতে আইন শৃঙ্খলার অবনতি ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।