আইনজীবীকে ব্লাকমেইলিংয়ের হুমকি, আটক ১

0

 

স্টাফ রিপোর্টার॥ যশোর জজ কোর্টের আইনজীবী রুহিন বালুজের মোবাইল ফোনসেটের ইমো অ্যাকাউন্ট থেকে কৌশলে ব্যক্তিগত কথোপকথোনের স্ক্রিন প্রিন্ট নিয়ে তা ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে ইসলামুল হক (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তার বিরুদ্ধে কোতয়ালি থানায় একটি মামলা হয়েছে। বুধবার আটক ইসলামুল হক নড়াইল সদর উপজেলার রতডাঙ্গা গ্রামের খবিরে হোসেন ফকিরের ছেলে।
এদিকে ইসলামুলের স্বজনরা দাবি করেছেন, একজন আইনজীবীর কাছে চাঁদা দাবি মোটেও বিশ্বাসযোগ্য নয়। এই ধরনের কোন ঘটনা ঘটেনি। আইনজীবী রুহিন বালুজ আসামি ইসলামুলের স্ত্রীর পক্ষ নিয়ে জামিন ঠেকাতে না পেরে মিথ্যা মামলার আশ্রয় নিয়েছেন।
অ্যাডভোকেট রুহনি বালুজ এজাহারে উল্লেখ করেছেন, গত ১২ এপ্রিল আসামির বিরুদ্ধে আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা করিয়ে দেন। ২৭ জুন এই মামলার হাজিরার তারিখ নির্ধারণ হয়। কিন্তু তার আগে আসামি ইসলামুল হক ২৯ মে দুপুরে তার চেম্বারে আসেন এবং বলেন স্ত্রীর সাথে সংসার করবেন। মামলা প্রত্যাহারের ব্যবস্থা করতে বলেন। এরপর তার নাবালিকা মেয়ের সাথে আইনজীবীর সহযোগীকে বসিয়ে একটি ছবি তোলেন। ওই ছবি তার নিজের মোবাইলে নেওয়ার জন্যে ফোনসেট চাইলে রুহিন বালুজ মোবাইল ফোন সেট দেন। পরে তিনি বাইরে যান। বাইরে থেকে এসে দেখেন তার মোবাইলের ইমো অ্যাকাউন্ট থেকে ব্যক্তি কথোপকথোনের স্ক্রিন প্রিন্ট ইসলামুল হক মোবাইল ফোনে নিয়েছেন। পরে ওই ব্যক্তি আইনজীবীকে ভয় দেখান যে, ওই স্ক্রিন প্রিন্ট দেখিয়ে তারমান সম্মানের হানি ঘটনাবেন। এ সময় ইসলামুল হক দাবি করেন, মামলায় জামিন নিতে তার দুই লাখ টাকা খরচ হয়েছে। তাকে ওই দুই লাখ টাকা দিতে হবে। চাঁদার টাকা না দিলে খুন জখম করা হবে বলে হুমকি দেয়া হয়। এই মামলায় পুলিশ আসামি ইসলামুল হককে গতকাল সকালে আটক করে।