চুয়াডাঙ্গায় নানা হত্যায় নাতনির যাবজ্জীবন

0

লোকসমাজ ডেস্ক॥ চুয়াডাঙ্গায় নানাকে ইনজেকশন পুশ করে হত্যা মামলায় প্রধান অভিযুক্ত নাতনি কামনা খাতুনকে (১৯) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
বুধবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ জিয়া হায়দার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
কামনা খাতুন চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি ঈদগাপাড়ার কামাল উদ্দিনের মেয়ে।  চুয়াডাঙ্গা সদর উপজেলার মাখালডাঙ্গা ইউনিয়ানের গাইদঘাট রেলপাড়ার আবু সাঈদের ছেলে ওহিদ হোসেন ওরফে রাশেদ আলি খালাস পেয়েছেন।
আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট বেলাল হোসেন জানান, ২০২১ সালের ২৯ নভেম্বর রাতে চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি ঈদগাপাড়ার শামসুল শেখকে হত্যার উদ্দেশ্য ঘাড়ে ইনজেকশন পুশ করেন নাতনি কামনা খাতুন ও তার পরিচিত ওহিদ হোসেন ওরফে রাশেদ আলি। আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্বজনরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় একই বছরের ১ ডিসেম্বর মারা যান তিনি। পরে শামসুল শেখের ছেলে রফিকুল ইসলাম বাদী হয়ে একজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক আবু সাঈদ দুজনকে অভিযুক্ত করে ২০২২ সালের ৩০ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার বিকেলে চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন।