শেষ হলো চারুতীর্থের যূগপূর্তির তিন দিনের আয়োজন

0

স্টাফ রিপোর্টার ॥ শিশুদের আঁকা ছবি প্রদর্শন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয়েছে চারুতীর্থের যুগ-পূর্তি উপলক্ষ্যে আয়োজিত তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী। শনিবার বিকেলে যশোর জেলা শিল্পকলা একাডেমী চত্বরে আলোচনা সভা শেষে ৮০ জন শিশু চিত্র শিল্পীদের মাঝে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।
চারুতীর্থ যশোরের সহ-সভাপতি শ্যামল দাসের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং অ্যান্ড পেইন্টিং ডিসিপ্লিন মোহাম্মাদ নজরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের খুলনা বিভাগীয় পরিচালক হুসাইন শওকত, জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার হায়দার আলী সিম্বা, চারুতীর্থ যশোরের উপদেষ্টা চিত্রশিল্পী কৃষি গৌতম ও প্রেস ক্লাব যশোরের দপ্তর সম্পাদক, দৈনিক রানারের বার্তা সম্পাদক তৌহিদ জামান।
আলোচনা সভায় অতিথিবৃন্দ বলেন, চিত্রকর্মের মাধ্যমে একজন শিশুর মাঝে যে সুপ্ত প্রতিভা থাকে তা বিকাশে সহায়তা করে। যশোর-নড়াইল হচ্ছে শিল্প সংস্কৃতির তীর্থভূমি। এখানকার শিশুরা জন্মের পর থেকেই ছবি আঁকতে শেখে। এই উর্বর ভূমি থেকে ভালো ভালো চিত্র শিল্পী জন্ম নেবে এটাই স্বাভাবিক। ভবিষ্যতে শিশুদের মনোবিকাশে সৃজনশীল চিন্তা, চর্চা ও প্রদর্শনের ধারা অব্যাহত রাখতে এ ধরনের আয়োজন অব্যাহত রাখার আহ্বান জানান আলোচকবৃন্দ।
তিন দিনের এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীতে চারুতীর্থ ক্রিয়েটিভ স্কুলের শিশু শিক্ষার্থীরা অংশ নেয়। প্রতিযোগিতায় অংশ নেয়া ৮০ জন শিশু শিল্পীকে ক্রেস্ট ও সনদ দিয়ে পুরস্কৃত করা হয় সমাপনী অনুষ্ঠানে।