ট্রাক চালকের লাশ ফেরত না পেয়ে বেনাপোলে শ্রমিকদের কর্মবিরতি

0

বেনাপোল সংবাদদাতা॥ বাংলাদেশি ট্রাক চালকের মরদেহ ফেরতে বিএসএফ বাধা দেয়ার ঘটনায় অনির্দিষ্টকালের জন্যে কর্মবিরতি ঘোষণা করেছে বেনাপোল ট্রাক-লরি মোটর শ্রমিক ইউনিয়ন। এ কারণে  দুপুর থেকে আমদানি-রফতানি বন্ধ হয়ে যায়।
শ্রমিকদের দাবি, মৃত ট্রাক চালকের মরদেহ ফেরত না দেয়া পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ থাকবে।
বেনাপোল ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহিন হোসেন জানান, বুধবার সকালে ফরিদপুরের গোল্ডেন জুট ইন্ডাস্ট্রিজ থেকে একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৮-৩০৫৩) ২৩৫ বেল পাটজাতীয় পণ্য নিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে যায় একটি ট্রাক। ট্রাকের মালামাল খালি না হওয়ায় চালক পেট্রাপোল বন্দরে রাতে অবস্থান করছিলেন। হঠাৎ রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়। মরদেহটি ফেরত চেয়ে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষকে অনেকবার অনুরোধ করা হলেও ফেরত দেয়া হয়নি তা। তাই চালকরা অনির্দিষ্টকালের জন্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ করে দিয়েছেন।
ভারতের পেট্রাপোল বন্দর সূত্র জানায়, বুধবার বাংলাদেশি ট্রাক চালক নাজমুস শাহাদাত বাবুল ফরিদপুরের গোল্ডেন জুট মিলের পাটজাতীয় পণ্য নিয়ে ভারতের পেট্রাপোল বন্দরে যান। তার ট্রাকের মালামাল খালি না হওয়ায় তিনি পেট্রাপোল বন্দরে রাতে অবস্থান করছিলেন। হঠাৎ রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়। ময়না তদন্ত এবং আইনি প্রক্রিয়া সম্পন্নের পর লাশ হস্তান্তর করা হবে।
বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল করিম বাংলাদেশি ট্রাক চালকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, যথাযথ ময়না তদন্ত সম্পন্ন এবং আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি ভারতের বন্দর কর্তৃপক্ষ আমাদের কাছে হস্তান্তর করবেন ।