চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদকের সাবেক কর্মকর্তার মৃত্যু

0

লোকসমাজ ডেস্ক।। চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কর্মকর্তার মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে নগরের চানগাঁও থানায় ওই ঘটনা ঘটে।
নিহত দুদকের সাবেক ওই উপপরিচালকের নাম এস এম শহীদুল্লাহ (৬৭)। তিনি বহদ্দারহাট এক কিলোমিটার এলাকার বাসিন্দা। তাকে ওমর আলী মাতব্বর রোড থেকে গ্রেপ্তার করা হয়।
শহীদুল্লার ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ গণমাধ্যমকে বলেন, ‘মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে চানগাঁও থানা পুলিশের দুই এএসআই তার বাবাকে বাসা থেকে থানায় নিয়ে যান। পরে জানা যায়, মারামারির একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। বাবাকে থানায় নিয়ে যাওয়ার পর ওষুধ দেয়ার চেষ্টা করা হয়েছিল, কিন্তু পুলিশ দিতে দেয়নি। পরে ১২টার দিকে বাবাকে হাসপাতালে নিয়ে গেছে।’
তিনি আরও বলেন, এটা পরিকল্পিত হত্যা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ী ব্যক্তিদের কঠোর সাজা দাবি করেন তিনি।
তবে অভিযোগ অস্বীকার করে চানগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাইরুল ইসলাম বলেন, ‘গ্রেপ্তারের পর বয়স্ক লোক হওয়ায় দুদকের অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে প্রথমে আমার কক্ষে আনা হয়। তিনি হঠাৎ সেখানে অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন গিয়ে তাকে ওষুধ দেন। কিন্তু অবস্থার অবনতি হলে পুলিশ ও পরিবারের লোকজন দ্রুত তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’ (সূত্র: চ্যানেল ২৪)