যশোরে হেরোইনের মামলায় ১ জনের আমৃত্যু অপরজনের যাবজ্জীবন দণ্ড

0

 

স্টাফ রিপোর্টার ॥ যশোরে হেরোইনের দুই মামলায় এক আসামিকে আমৃত্যু এবং আরেক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে দুই আদালত।  সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস উল্লিখিত রায় ঘোষণা করেন।
আমৃত্যু কারাদ-প্রাপ্ত আসামি হলেন, শার্শা উপজেলার শার্শা গ্রামের সুরুজ মিয়ার ছেলে শাহাজান আলী । অপরদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন, শার্শা উপজেলার ভবেরবেড় গ্রামের ইউসুফ মোল্লার স্ত্রী আলীজান। রায় ঘোষণার সময় তারা আদালতে অনুপস্থিত ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
একটি মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৩০ নভেম্বর বিকেলে ডিবি পুলিশের তৎকালীন এসআই খাইরুল আলম শার্শা উপজেলার শ্যামলাগাছী গ্রামে অভিযান চালিয়ে ১ কেজি হেরোইনসহ শাহাজান আলীকে আটক করেন। এ ঘটনায় তিনি শার্শা থানায় মামলা করেন। পরে মামলাটি তদন্ত শেষে শাহাজান আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন ডিবি পুলিশের তৎকালীন এসআই মুরাদ হোসেন। এই মামলায় আসামি শাহাজান আলীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম তাকে আমৃত্যু কারাদ- এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন।