বিশ্বকাপ বাছাইপর্বে ৫-১ গোলের বড় জয় পেয়েছে ব্রাজিল

0

 

লোকসমাজ ডেস্ক ।। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে ৫-১ গোলের বড় জয় পেয়েছে ব্রাজিল। চোট কাটিয়ে দীর্ঘ বিরতি শেষে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছেন নেইমার। দলের পক্ষে করেছেন জোড়া গোল।

ঘরের মাঠের ম্যাচটায় ২৪ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় সেলেসাওরা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। বিরতির পর খেলার ৪৭ মিনিটেই গোল পেয়ে যান রাফিনহা। যে গোলের নেপথ্য কারিগর আবার নেইমার। তার বাড়িয়ে দেওয়া শট থেকেই গোল আদায় করেন বার্সেলোনার এই ফুটবলার। সেই গোলের ৬ মিনিট আবারও গোল পায় ব্রাজিল। আরও একটা গোল আসে রদ্রগোর পায়ে। নিজের জোড়া গোলটি প্রায় একক প্রচেষ্টাতেই করেন। নেইমারের পায়ের জাদুতে গোল আসে ৬১ মিনিটে। নিজেই বল বানিয়ে গোলের সুযোগ সৃষ্টি করে জালে জড়ান। এই গোলেই তিনি ছাড়িয়ে যান পেলেকে। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের মালিক এখন আল হিলালের এই তারকা। ১২৫ ম্যাচ খেলে তিনি করেছেন ৭৮ গোল।

তার সেই গোলের ১৭ মিনিট পর একটি গোল শোধ করে বলিভিয়া। ৭৮ মিনিটে ভিয়ামিলের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল পরিশোধ করেন অ্যাবার্গো। এবার ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে দ্বিতীয় গোল আদায় করেন নেইমার। তাতে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।