বেনাপোলের অস্ত্র ব্যবসায়ী সম্রাটের ১৭ বছর কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরের বেনাপোলে অস্ত্র ব্যবসায়ী সম্রাট হোসেনকে ১৭ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২ আগস্ট) যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত সম্রাট বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোল্লাপাড়ার মোশারফ হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পিপি মো. আসাদুজ্জামান।
আসামিপক্ষের আইনজীবী আবু মোর্ত্তজা ছোট জানিয়েছেন, আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি। উচ্চ আদালতে আপিল করা হবে। আপিলের রায়ে আসামি খালাস পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর রাতে পুটখালি বিজিবি ক্যাম্পের সদস্যরা নিয়মিত টহলের সময় দৌলতপুর মোল্লাপাড়া মসজিদের সামনে থেকে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে সম্রাট হোসেনকে আটক করেন। এ সময় তার হাতে থাকা ব্যাগ তল্লাশি করে দুটি বিদেশি পিস্তল, দুটি ওয়ান শ্যূটারগান, দুটি ম্যাগজিন ও ৪ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় পুটখালি বিজিবি ক্যাম্পের সুবেদার গুলজার রহমান বাদী হয়ে আটক সম্রাট আসামি করে অস্ত্র আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন।
এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় আসামি সম্রাটকে  অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়। এ মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আসামি সম্রাট হোসেনের বিরুদ্ধে অভিযোগে প্রামণিত হওয়ায় বিচারক অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় ১০ বছর ও (এফ) ধারায় ৭ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত সম্রাট হোসেন কারাগারে আটক আছে।