যশোরের বড়বাজার থেকে নিষিদ্ধ পলিথিনসহ কাভার্ডভ্যান জব্দ, ব্যবসায়ীসহ আটক ৩

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের বড়বাজারে গত মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিনসহ একটি কাভার্ডভ্যান জব্দ করেছে ডিবি পুলিশ। এ সময় ৩ জনকে আটক করা হয়েছে।
আটকরা হলেন, যশোর শহরের নিউ বেজপাড়া পূজারমাঠ এলাকার গোপাল পালের ছেলে প্রদীপ পাল এবং শার্শা উপজেলার দিঘিরপাড় এলাকার মৃত হোসেন আলীর ছেলে মো. মুন্না ও নুর ইসলামের ছেলে সোহেল।
ডিবি পুলিশ জানায়, গত মঙ্গলবার গভীর রাতে তারা গোপন সূত্রে খবর পান যশোর শহরের বড়বাজারের সিটি প্লাজার সামনে একটি কাভার্ডভ্যান অবস্থান করছে, যার ভেতর বিপুল পরিমাণে নিষিদ্ধ পলিথিন রয়েছে। এ খবর পেয়ে ডিবি পুলিশের ইনসপেক্টর মো. শহিদুল ইসলাম এবং এসআই সোলায়মান আক্কাস ও এসআই রাজেশ কুমার দাশ সিটি প্লাজার সামনে অভিযান চালান। এ সময় সেখানে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যানে (ঢাকা মেট্রো-ড-১৪-৮৭২৯) তল্লাশি চালিয়ে ৬০ বস্তা নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যার পরিমাণ সাড়ে ৪ কেজি। তখন সেখান থেকে নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী প্রদীপ পাল এবং কাভার্ডভ্যানের চালক মো. মুন্না ও হেলপার সোহেলকে আটক করা হয়। আটকের পর ডিবি পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রদীপ পাল স্বীকার করেন যে, হাটখোলা রোডের সরদার মার্কেটের নিচতলায় তার ভাড়ার গোডাউনে আরও নিষিদ্ধ পলিথিন রয়েছে। এরপর তাকে সাথে নিয়ে ওই গোডাউনে তল্লাশি চালিয়ে ২০ বস্তায় রাখা আরও দেড় হাজার কেজি পলিথিন জব্দ করা হয়। জব্দকরা মোট পলিথিনের মূল্য ১৮ লাখ টাকা। এ ঘটনায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে কোতয়ালি থানায় মামলা করা হয়েছে।