যশোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে মাস্টার্স কাপ ফুটবল টুর্নামেন্ট

0

স্পোর্টস রিপোর্টার ॥ যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে অচিরেই অনুষ্ঠিত হবে মাস্টার্স কাপ সিক্স-এ সাইড ফুটবল টুর্নামেন্ট। সাচ্চু ফুটবল কোচিং সেন্টার যশোরের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ৬টি দল নিয়ে দ্বিতীয় বারের মত যশোরের মাটিতে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের আয়োজনের প্রতিটি ম্যাচ রাতে হবে। জাতীয় দলের পাশাপাশি ঢাকার নামকরা ক্লাব এবং দেশের বিভিন্ন প্রান্তের এক সময়ের দাপটশালী ফুটবলাররা টুর্নামেন্টে অংশ নেবেন।
টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলসমূহকে দেশের ঐতিহ্যবাহী ৬টি নদীর নামে নামকরণ করা হয়েছে । দলসমূহ ভৈরব কিংস, চিত্রা ক্যাপিটাল, কপোতাক্ষ, ডায়নামিক, মধুমতি টাইটানিক, পদ্মা রেঞ্জার্স ও মেঘনা লায়ন ।
এদিকে,বৃহস্পতিবার (১১ মে) বিকেলে যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে টুর্নামেন্টের ভৈরব কিংস’র জার্সি উন্মোচন করা হয়। মাস্টার্স কাপ সিক্স-এ সাইড ফুটবল টুর্নামেন্টকে কেন্দ্র করে যশোরের ক্রীড়া অঙ্গন অনেক সরব হয়ে উঠেছে। যশোর শামস-উল-হুদা স্টেডিয়াম কিছুটা হলেও প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে। যেখানে গত কয়েকদিন ধরে পড়ন্ত বিকেলে ঘাম ঝরানো কঠিন অনুশীলনের মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করেছেন টুর্নামেন্টের ৬টি দলের খেলোয়াড়রা। তারা বলছেন, একটি সুষ্ঠু, সুন্দর ফুটবল টুর্নামেন্ট উপহার দিতে চান তারা। জয়, পরাজয় কিংবা চ্যাম্পিয়ন ও রানারআপের মত বিষয়টি তাদের কাছে মুখ্য নয়।
টুর্নামেন্টের আহ্বায়ক সাবেক ফুটবলার এবিএম আখতারুজ্জামান বলেন, এক সময়ে যশোরের ফুটবল অঙ্গন অনেক উজ্জীবিত ছিল। সেটি বর্তমানে অনেকটা ঝিমিয়ে গেছে। সেই অবস্থার উত্তরণ ঘটাতে এই উদ্যোগ। যেখান থেকে জেলার তরুণ ফুটবলারও উজ্জীবিত হবে।
এদিকে বৃহস্পতিবার ভৈরব কিংসের জার্সি উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় দলের সাবেক ফুটবলার মাশুক মোহাম্মদ সাথী, চৌগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, সোহেল আল মামুন নিশাদ, হজরত আলী, জয় সাহা, আবুল বাসার মুকুল প্রমুখ।