বাগেরহাটে যুবককে কুপিয়ে হত্যায় গ্রেফতার ৩

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের চিতলমারী উপজেলার নালুয়া এলাকায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় আব্দুল জব্বার শেখ (২৯) নামের এক যুবককে কুপিয়ে হত্যা মামলায় তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে যশোর জেলার কোতয়ালি থানার সাখারিগাতী এলাকা থেকে আসামিদের গ্রেফতার করা হয়।
তারা হলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার গোড়ানালুয়া গ্রামের দেলোয়ার হোসেন ওরফে সবুজ মুন্সি (৩০) ও তার পিতা ডাবলু মুন্সি(৫৫) এবং ভাই দ্বীন ইসলাম ওরফে আকাশ মুন্সি (২৬)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা হত্যার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।
র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক মিডিয়া তারেক আনাম বান্না বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আব্দুল জব্বার শেখ হত্যা মামলার মূল আসামিসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পিতা ও দুই ছেলে হত্যার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন। আসামিদের বাগেরহাট জেলার চিতলমারী থানায় হস্তান্তর করা হয়েছে।
চিতলমারী এলালায় মাদ্রাসা পড়ুয়া এক কিশোরীকে স্থানীয় বখাটে দ্বীন ইসলাম মুন্সি প্রায়ই উত্ত্যক্ত করতেন। ২৫ এপ্রিল ওই কিশোরী দর্জিবাড়ি থেকে বোরকা নিয়ে বাড়ি ফেরার পথে বখাটে দ্বীন ইসলাম তাকে বিভিন্ন ধরণের কুপ্রস্তাব দেয়। কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তাকে শ্লীলতাহানি কর ও চড় থাপ্পর মারা হয়। কিশোরী বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারের কাছে জানায়। কিশোরীর চাচাতো ভাই ভিকটিম আব্দুর জব্বার শেখ(৩৫) বখাটে দ্বীন ইসলামের বাড়িতে গিয়ে ওই ঘটনার উপযুক্ত বিচার দাবি করলে আসামিরা তার ওপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ করে এবং বিভিন্ন প্রকার হুমকি দেয়। গেল ৫ মে রাতে ভিকটিম আব্দুর জব্বার শেখ ও তার শ্যালক রাজিব শেখ চিতলমারী উপজেলার কলিগাতী বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে পূর্বপরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকা বখাটে আসামি দ্বীন ইসলাম, তার ভাই দেলোয়ার ও পিতা ডাবলু মুন্সিসহ তাদের সহযোগীরা ধারালো অস্ত্র দিয়ে এলাপাতাড়িভাবে কুপিয়ে জব্বার শেখ ও রাজিব শেখকে গুরুতর জখম করেন। পরে আব্দুল জব্বার শেখ ও রাজিব শেখকে উদ্ধার করে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জব্বার শেখকে মৃত ঘোষণা করেন। রাজিবকে মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাজিব ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় নিহতের ভাই চিতলমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।