একতরফা নির্বাচনে চৌগাছায় সাধারণ ভোটারদের মাঝে কোনো আগ্রহ নেই

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনে শুধুমাত্র ক্ষমতাসীনরা এই নির্বাচনে অংশ নেওয়ায় ভোটারদের মাঝে তেমন কোনো প্রভাব পড়েনি।
চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান মিলে মোট ৯ জন প্রার্থী আছেন মাঠে, সকলেই আওয়ামী লীগের। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে ।
এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান (প্রতীক মোটরসাইকেল) ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস. এম হাবিবুর রহমান (প্রতীক আনারস) নির্বাচনে অংশগ্রহণ করেছেন।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের মাঠে রয়েছেন, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর ও যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান (প্রতীক তালা) ও ছাত্রলীগের সাবেক নেতা ও শামীম রেজা (প্রতীক বৈদ্যুতিক বাল্ব)।
এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে মাঠে আছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার (প্রতীক বৈদ্যুতিক পাখা), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি (প্রতীক কলস), যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাছিমা খানম (প্রতীক হাঁস), যুব মহিলালীগ নেত্রী কামরুন্নাহার শাহিন (প্রতীক ফুটবল) ও রিপা ইসলাম (প্রতীক প্রজাপতি)। সকল প্রার্থীই আওয়ামী লীগের হওয়ায় এক তরফা উপজেলা পরিষদ নির্বাচন দেখতে যাচ্ছে চৌগাছার মানুষ অনেকেই এমনটি মনে করছেন।
প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনের প্রচার প্রচারণায় নেমে পড়েছেন মাঠে। নিজেরা নিজেরাই মাঠ গরম রাখার চেষ্টা করছেন কিন্তু ভোটাররা দিচ্ছে না সাড়া। গত দুই দিন উপজেলা ও পৌর এলাকাতে একাধিক সাধারণ ভোটারের সাথে কথা বলে এমনটি জানা গেছে। মো. মধু পেশায় একজন ভ্যানচালক তিনি জানান, ভোট নিয়ে কোন মাথাব্যথা নেই। রোজগার কমে গেছে এই পরিস্থিতিতে পরিবার পরিজন নিয়ে বেজায় কষ্টে আছি, যারা ভোটে দাঁড়িয়েছে তারাই আনন্দ করুক। রাজমিস্ত্রির সহকারী জাবেদ আলী বলেন, ভোট নিয়ে ভাবার মত সময় কই, কাজ করলে চুলায় হাঁড়ি ওঠে না করলে না। তাই এসব ভোটের ব্যাপারে কোন মাথাব্যথা নেই। ক্ষুদ্র ব্যবসায়ী বিনয় কুমার বলেন, ভোট নিয়ে ভাবছি না, কিভাবে বেঁচে থাকবো সেই চিন্তায় বিভোর। কৃষক আছের উদ্দিন বলেন, এখন কি আর সেই আগের মত ভোট হয় যে, ভোট নিয়ে উৎসব হবে। তারপর শুনছি অন্য কোনো দল ভোটে আসেনি তাই এখনই ভোট নিয়ে চিন্তা করছি না সময় এলে ভেবে দেখা যাবে।