অস্ত্র মামলায় শার্শার রাজুর ১৭ বছরের কারাদণ্ড

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে অস্ত্র আইনের একটি মামলায় আলাদা ধারায় রাজু আহমেদ ওরফে রাজু নামে এক যুবককে মোট ১৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। বৃহস্পতিবার অতিরিক্ত দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক সুরাইয়া সাহাব এই রায় প্রদান করেন। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। সাজাপ্রাপ্ত আসামি রাজু আহমেদ ওরফে রাজু শার্শা উপজেলার জিরেনগাছা গ্রামের মিয়াজ উদ্দিন ওরফে নেদার ছেলে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি বিকেলে শার্শা থানা পুলিশের তৎকালীন এসআই মো. মুরাদ হোসেন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, একটি হত্যা মামলার আসামি রাজু আহমেদ ওরফে রাজু কাজীরবেড় মোড়ের সোমা স্টোরের সামনে অবস্থান করছেন। এ খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় তার শরীরে তল্লাশি চালিয়ে পেছনের কোমরে গোজা ১ রাউন্ড গুলিভর্তি একটি ওয়ান শ্যুটারগান উদ্ধার করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে শার্শা থানায় মামলা করেন এসআই মো. মুরাদ হোসেন। পরে মামলার তদন্ত শেষে অসামি রাজু আহমেদ ওরফে রাজুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন শার্শা থানা পুলিশের এসআই শেখ সুজাত আলী।
ওই মামলায় আসামি রাজু আহমেদ ওরফে রাজুর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক অস্ত্র আইনের ১৯(এ) ধারায় ১০ বছরের এবং ১৯(১) ধারায় ৭ বছরের মোট ১৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। ২টি ধারার সাজা এক সাথে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।