মণিরামপুর বিএনপি কার্যালয়ে মাসব্যাপী ইফতার মাহফিল

0

স্টাফ রিপোর্টার,মণিরামপুর(যশোর)॥পবিত্র মাহে রমজান উপলক্ষে যশোরের মণিরামপুর থানা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে দলীয় কার্যালয়ে মাসব্যাপী ইফতার ও দোয়া মাহফিল চলছে। দলটির থানা শাখার আহ্বায়ক সাবেক পৌরমেয়র শহীদ ইকবাল হোসেন জানান, দলীয় কার্যালয়ে মাসব্যাপী চলমান ইফতার ও দোয়া মাহফিলে দলীয় নেতাকর্মী ছাড়াও ব্যবসায়ী, শিক্ষক, আলেম, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষও অংশ নিচ্ছেন। সব মিলিয়ে প্রতিদিন দেড় থেকে দুই শতাধিক মানুষের জন্যে ইফতারের আয়োজন করা হয়। প্রতিদিন  আসরের নামাজের পর পরই ইফতারের কার্যক্রম শুরু হয়।
সোমবার (২৭ মার্চ) সরেজমিন গিয়ে দেখা যায়, দলীয় কার্যালয়ের ভেতর এবং সামনে বসার জায়গা রয়েছে। সেখানে ১১-১২ জন নেতাকর্মী খেজুর, মুড়ি, ছোলা, কলা, বেগুনিসহ বিভিন্ন ইফতার সামগ্রি প্লেটে সাজাচ্ছেন।
কথা হয় হারুন অর রশিদ নামে এক যুবদল নেতার সাথে। তিনি জানান, প্রতিদিন এ ইফতারের পেছনে খরচ হয় ছয় থেকে ১০ হাজার টাকা। আর এ টাকার যোগান দেন পর্যায়ক্রমে দলের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ। থানা বিএনপির আহ্বায়ক অ্যাড. শহীদ ইকবাল হোসেন জানান, প্রায় ১৫/১৬ বছর ধরে তিনি দলীয় কার্যালয়ে মাসব্যাপী ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে আসছিলেন। কিন্তু দুই বছর করোনাকালিন আয়োজন করা সম্ভব হয়নি। তিনি জানান, দলীয় নেতাকর্মী ছাড়াও ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সম্মানে একেকদিন(পৃথকভাবে) ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।