ফিলিপাইনে গভর্নরসহ ছয়জনকে গুলি করে হত্যা

0

 

লোকসমাজ ডেস্ক ।। ফিলিপাইনের এক প্রাদেশিক গভর্নরসহ ছয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার  সকালে দেশের মধ্যাঞ্চলের নিগ্রোস ওরিয়েন্টাল প্রদেশে তাদের হত্যা করে অজ্ঞাত বন্দুকধারীরা। এ ঘটনায় বন্দুকধারীদের আটক করতে অভিযান শুরু করেছে দেশটির পুলিশ।
প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ দেশটিতে প্রায়ই রাজনীতিক হত্যাকাণ্ড ঘটে। তারই ধারাবাহিকতায় এবার প্রাদেশিক গভর্নর হত্যার ঘটনা ঘটল। ঘটনার বর্ণনা দিয়ে পুলিশ বলেছে, ছয়জন বন্দুকধারী রাইফেল হাতে পামপ্লোনা শহরে গভর্নর রোয়েল দেগামোর বাড়িতে প্রবেশ করে এবং এলোপাতাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায়।
গোলাগুলির ঘটনায় ৫৬ বছর বয়সী গভর্নর রোয়েল দেগামো ও আরও পাঁচজনের নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন গভর্নরের স্ত্রী জেনিস ডেগামো। জেনিস পামপ্লোনা শহরের মেয়র। এক টুইটার বার্তায় তিনি লেখেন, গভর্নর দেগামোর এমন মৃত্যু কাম্য নয়। শনিবারও তিনি তার এলাকার সেবায় নিয়োজিত ছিলেন।
প্রেসিডেন্ট ফার্দিনান্দ মার্কোসের রাজনৈতিক মিত্র ছিলেন দেগামো। এ ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কোস। সেই সঙ্গে হামলায় জড়িতদের আইনের আওতায় আনার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। বন্দুকধারীদের উদ্দেশে মার্কোস বলেন, তোমরা যে-ই হও, তোমাদের খুঁজে বের করা হবে। এখনই অত্মসমর্পণ কর। এটাই হবে তোমাদের সবচেয়ে ভালো সুযোগ।