বসন্তেবরণে বর্ণিল আয়োজন যশোরে

0

স্টাফ রিপোর্টার ॥ পাখির কলতানে,ফুলের সুবাসে মেতেছে মন,বসন্তই যে করেছে এই অপার আয়োজন। নেচে গেয়ে একদিন আগেই ঋতুরাজ বসন্তকে স্বাগত জানালো যশোরবাসী। সাংকৃতিক সংগঠন সমূহের পাশাপাশি জুনিয়ার চেম্বার ইন্টারন্যাশনাল যশোর বিস্তারিত কর্মসূচির আয়োজন করে। সাংস্কৃতিক সংগঠন উদীচী, বিবর্তন ও উচ্চরণ সরকারি এম এম কলেজ শাখার আয়োজনে  সোমবার থেকে কলেজ প্রাঙ্গণে শুরু হয়েছে দুই দিনব্যাপী বসন্ত আয়োজন।   কলেজের মধুমঞ্চে উৎসবের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার।
এ সময় তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাহিত্য ও সাংস্কৃতি চর্চা করতে হবে। যে জাতি যত বেশি খেলাধুলা ও সাংস্কৃতিতে সমৃদ্ধ সে জাতি ততো বেশি উন্নত।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উদীচী যশোরের সভাপতি তন্দ্রা ভট্টাচার্য, সরকারি এম এম কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক জিল্লুল বারী, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. হরেকৃষ্ণ দাস, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সুভাষ ভৌমিক, বসন্ত উৎসব উদযাপন পর্ষদ এর সদস্য সচিব সামিয়া সাকিল, উদীচী সরকারি এম এম কলেজ শাখার আহবায়ক প্রিয় দত্ত, সদস্য সচিব শিপ্রা ব্যানার্জী, বিবর্তনের সভাপতি শাহরিন সুলতানা নিশি, সাধারণ সম্পাদক তন্ময় রায়, উচ্চারণের সভাপতি শায়ন্তী দেবনাথ, সাধারণ সম্পাদক বসন্ত বিশ্বাস প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানের পর ক্যাম্পাসে শোভাযাত্রা বের হয় । এরপর তিন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা নৃত্য, সঙ্গীতের, কবিতা পাঠ করেন ।
এদিকে জুনিয়ার চেম্বার ইন্টারন্যাশনাল যশোরের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার জিমনেসিয়ামে দিনব্যাপী বসন্ত মেলা অনষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর উইমেন চেম্বারের সভাপতি তনুজা রহমান মায়া, নারী উদ্যোক্তা লতিফা রুপা, বিশিষ্ট ব্যবসায়ী আবু শাহরিয়াদ মিতুল, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল যশোরের সভাপতি ব্যারিস্টার শেখ মতিউর রহমান বন্নি,সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান,পরিচালক আরাফাত শোভন প্রমুখ। আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উত্তরীয় প্রদান করা হয়। দিন ব্যাপী মেলায় ১২ টি স্টল অংশ নেয়।
এদিকে সাংস্কৃতিক সংগঠন শেকড় যশোরের আয়োজেন মুন্সী মেহেরুল্লাহ ময়দানে সংগঠনের শিল্পীরা নেচে গেয়ে বসন্ত বরণ উৎসবকে মাতিয়ে তোলেন। এসময় যশোরের কয়েকটি নবদম্পতিকে একে অপরকে মালিয়ে পরিয়ে দিয়ে উৎসবকে আরও বর্ণিল করে তোলেন।