যশোরে আগামীকাল থেকে বসছে শীতকালীন ক্রীড়ার জাতীয় আসর

0

 

স্পোর্টস রিপোর্টার॥   আগামীকাল বৃহস্পতিবার থেকে যশোরে অনুষ্ঠিত হচ্ছে ৫১তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা । বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এবং যশোর জেলা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই প্রতিযোগিতা চলবে আগামী ৭ তারিখ মঙ্গলবার পর্যন্ত। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের খেলায় ৮টি ইভিন্টে ৮২৪ জন ক্রীড়াবিদ অংশ গ্রহণ করবেন। ইভেন্টগুলো হচ্ছে অ্যাথলেটিক্স, ভলিবল, বাস্কেটবল, হকি, ক্রিকেট, ব্যাডমিন্টন, টেবিল টেনিস ও সাইক্লিং। অংশ গ্রহণকারীদের মধ্যে ছাত্র ৪৪০ ও ছাত্রী ৩৮৪ জন । অ্যাথলেটিক্সে সবচেয়ে বেশি ৩৪৪ প্রতিযোগী অংশ নেবেন।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রতিযোগিতার উদ্বোধন করবেন।  বুধবার বিকেলে সার্কিট হাউজে এক মতবিনিময় সভায় আয়োজকরা সাংবাদিকদের এ তথ্য জানান ।
সভায় লিখিত বক্তব্যে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর আহসান হাবীব জানান, পদ্ম, গোলাপ, বকুল ও চাঁপা এই চারটি অঞ্চলের শ্রেষ্ঠ প্রতিযোগীদের নিয়ে হবে প্রতিযোগিতা। ময়মনসিংহ ও ঢাকা অঞ্চলকে নিয়ে গঠিত পদ্ম। রাজশাহী ও দিনাজপুর অঞ্চলকে নিয়ে গঠিত চাঁপা। সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা এই অঞ্চলের নামকরণ করা হয়েছে বকুল। বরিশাল ও খুলনা অঞ্চলের নিয়ে গঠিত গোলাপ।
শামস-উল হুদা স্টেডিয়ামে অ্যাথলেটিকস এর পাশাপাশি হকি ও সাইক্লিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। নাদিরা ইসলাম স্মৃতি ইনডোর ভলিবল গ্রাউন্ডে ভলিবল, বাস্কেটবল গ্রাউন্ডে বাস্কেটবল, জিমনেসিয়ামে ব্যাডমিন্টন ও টেবিল টেনিস অনুষ্ঠিত হবে। ছাত্রী ক্রিকেট শামস-উল হুদা ফুটবল একাডেমি মাঠে ও ছাত্র ক্রিকেট প্রতিযোগিতা উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে অনুষ্ঠিত হবে।
জাতীয় পর্যায়ে প্রথম হওয়া শিক্ষা প্রতিষ্ঠানকে এক লাখ, দ্বিতীয় হওয়া প্রতিষ্ঠানকে ৭০ হাজার ও তৃতীয় প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া বিজয়ী প্রতিযোগীদের ট্রফি, মেডেল, প্রাইজবন্ড ও সনদপত্র প্রদান করা হবে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতার সম্পাদক ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (শারীরিক শিক্ষা) আক্তারুজ্জামান ভূঞা, খুলনা অঞ্চল খন্দকার রুহুল আমীন, যশোর জেলা শিক্ষা কর্মকর্তা একেএম গোলাম আযম, যশোর শিক্ষা বোর্ডের সচিব আব্দুল খালেক সরকার, সরকারি আলীয়া মাদ্রাসা ঢাকার সহযোগী অধ্যাপক আসলাম মিয়া প্রমুখ।