নিরপেক্ষ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না:ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন

0

সাতক্ষীরা সংবাদদাতা॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, নিরপেক্ষ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না। আন্দোলনের মাধ্যমে এ দাবি আদায় করা হবে।
বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে তিনি বলেন, যে আদেশের অজুহাতে বর্তমান সরকার তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন দিতে চায় না, সেই আদেশেই দুইবার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের কথা বলা আছে। সরকার চাইলেই সেটি সম্ভব। তিনি বলেন, চুড়ান্ত আন্দোলনের আগেই সরকারের বোধোদয় হবে।  শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা শহরের আমতলা মোড়ে একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল আলিমের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য সাবেক এমপি কাজী মো. আলাউদ্দিন, ডা. শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব, মৃনাল কান্তি রায়, পৌর বিএনপির আহবায়ক শের আলী, সদস্য সচিব ও সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অ্যাডভোকেট শাহানা পারভীন বকুল প্রমূখ।  আলোচনা সভায় বিএনপি ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, আদালত, নির্বাচন কমিশন থেকে শুরু করে প্রশাসন যন্ত্র সব কিছু সরকার ধ্বংশ করে ফেলেছে। সর্বস্তরের প্রশাসন আজ সরকারের আজ্ঞাবহ হিসেবে কাজ করে। সরকার প্রশাসনকে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাড় করিয়েছে। বিএনপি ক্ষমতায় এলে রাষ্ঠ্রকাঠামো সংস্কার করা হবে বলে উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার যদি খারাপ হয় তত্ত্বাবধায়ক সরকারের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমানকে কেন সাজা প্রদান করা হলো। অথচ আওয়ামী লীগ তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে যাবতীয় মামলা প্রত্যাহার করিয়ে নিয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।