যশোরে তিন সড়ক দুর্ঘটনায় নিহত ৪ আহত ৭

0

স্টাফ রিপোর্টার ও মনিরামপুর সংবাদদাতা॥ যশোরে ৬ ঘণ্টার ব্যবধানে দুই সড়ক দুর্ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে।  বৃহস্পতিবার ভোরে সদরের পতেঙ্গালী ছুটিপুর সড়কে মাটিবাহী ট্রাক্টরের ধাক্কায় দুই জন ও বুধবার রাত সাড়ে ১০টার দিকে মনিরামপুর উপজেলায় রাজগঞ্জ সড়কে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কায় নিহত হয়েছেন মামাতো ও ফুফাতো ভাই। এছাড়া অপর এক দুর্ঘটনায় যশোর শহরতলীর ধর্মতলায় বাসের ধাক্কায় এক ইজিবাইকের ছয় আরোহী নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও নিহতদের স্বজন সূত্রে জানা যায়, সদর উপজেলার চাঁচড়া খামারপাড়ার আব্দুল মুজিদের ছেলে আফ্রিদি হাসান (২৭) ও চাঁচড়া বর্মণপাড়ার পাগল বর্মণের ছেলে সূর্য বর্মণ (২৮) বাইসাইকেলে যাচ্ছিলেন। পতেঙ্গালী গ্রামের পাকা রাস্তার ওপর মাটিবাহী একটি ট্রাক্টর তাদের বাইসাইকেলে ধাক্কা দিলে দুই জন রাস্তার উপর ছিটকে পড়েন। ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় নন্দ ঘোষ (৫৫) নামে এক বৃদ্ধ আহত হয়েছেন। তিনি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নিহত আফ্রিদির ভাই ইয়াছিন আরাফাত জানান জানান, পাশে দত্তপাড়া খালে মাছ ধরার উদ্দেশ্যে দুই বন্ধু একটি বাইসাইকেলে করে যাচ্ছিলেন।
মজনুর রহমান,মণিরামপুর(যশোর) থেকে জানান, যশোরের মণিরামপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো মামাত-ফুফাত দুই ভাই। বুধবার রাত সাড়ে ১০ টার দিকে মণিরামপুর-রাজগঞ্জ সড়কের কাশিপুর বটতলা ব্রিজের পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন পৌরশহরের মোহনপুর এলাকার জুয়েলারি ব্যবসায়ী মোস্তাক হোসেনের বড় ছেলে শিহাব হোসেন(১৭) ও খানপুর ইউনিয়নের মাছনা গ্রামের মাদ্রাসা শিক্ষক মুফতি ইসমাইল হোসেনের ছেলে কোরআনে হাফেজ নাহিদ হাসান(২১)। বৃহস্পতিবার দুপুরে মাছনা মাদ্রাসায় হাজরো মুসল্লিদের অংশগ্রহণে জানাজা শেষে মাদ্রাসার কবরস্থানে পাশাপাশি দুইভাইকে দাফন করা হয়। এদিকে স্বজন হারাদের আহাজারিতে পরিবারে চলছে শোকের মাতম। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।
নিহতদের পরিবার থেকে জানা যায়, পৌর বিএনপির সদস্য জুয়েলারি ব্যবসায়ী মোস্তাক হোসেনের তিন ছেলের মধ্যে বড় ছেলে শিহাব হোসেন এবার এসএসসি পরিক্ষার্থী ছিল । আর মাসনা মাদ্রাসার শিক্ষক মুফতি ইসমাইল হোসেনের তিন সন্তানের মধ্যে মেজ ছেলে নাহিদ হাসান যশোরের একটি মাদ্রাসার ছাত্র ছিল। সম্পর্কে তারা মামাত-ফুফাত ভাই। তারা সব সময় বন্ধুর মত মেলামেশা করত। বাধাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার বানু জানান, বুধবার বিকেলে শিহাব তার পিতার পালসার মোটরবাইকে ফুফাত ভাই নাহিদকে নিয়ে বাড়ি থেকে বের হয় রাজগঞ্জ এলাকায় এক আতী¡য়ের বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে। রাত ১০ টার দিকে সেখান থেকে খাবার খেয়ে তারা মোটরবাইকে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। রাত সাড়ে ১০ টারদিকে পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে কাশিপুর বটতলা মোড়ের ব্রিজের রেলিংয়ের সাথে প্রচন্ড ধাক্কা খেয়ে পাশের খেজুর গাছের ওপর আছড়ে পড়ে। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। মণিরামপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার প্রনব কুমার বিশ্বাস জানান, খবর পেয়ে সেখান থেকে মরদেহ দুইটি উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। মণিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান জানান, কেউ অভিযোগ না করায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় ময়না তদন্ত ছাড়াই পরিবারের কাছে মরদেহ দুইটি হস্তান্তর করা হয়।  বৃহস্পতিবার সকালে মোহনপুরে শিহাবদের বাড়িতে গিয়ে দেখা যায়, সন্তানের মরদেহ আঁকড়ে ধরে পিতা-মাসহ স্বজনরা আহাজারি করছেন। মা শিরিনা বেগমের বুকফাঁটা আর্তনাদ এবং স্বজন হারানোদের আহাজারিতে পরিবেশ ভারি হয়ে ওঠে। একই দৃশ্যের অবতারণা হয় মাছনা গ্রামে নাহিদদের বাড়িতেও। দুপুরে মাছনা মাদ্রাসায় হাজারো মুসল্লিদের অংশগ্রহণে জানাজা শেষে মাদ্রাসার কবরস্থানে পাশাপাশি দুইভাইকে দাফন করা হয়। জানাজা নামাজে ইমামতি করেন মাসনা মাদ্রাসার মুহতামিম মুফতি ইয়াহিয়া।  এদিকে মৃত্যুর খবর পেয়ে বাড়িতে গিয়ে শোক সন্তপ্ত পরিবারবর্গকে সান্ত্বনা দিয়ে গভীর সমাবেদনা জানান থানা বিএনপির আহ্বায়ক সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন, সাবেক সভাপতি মোহাম্মদ মুছা, পৌর বিএনপির আহ্বায়ক খায়রুল ইসলাম, মফিজুর রহমান, আবদুল হাই, অ্যাডভোকেট মকবুল ইসলাম, আসাদুজ্জামান মিন্টু, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা যশোর সিটিপ্লাজার চেয়ারম্যান এস এম ইয়াকুব আলীসহ অন্যান্য রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী, পেশাজীবীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।  আরেক ঘটনায় বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় শহরতলীর ধর্মতলায় বাসের ধাক্কায় ইজিবাইক থাকা ছয় যাত্রী আহত হয়েছেন। আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে চারজনের নাম জানা গেছে। তারা হলেন, ঝিকরগাছা উপজেলার মোস্তাফিজুর রহমানের ছেলে যশোর ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আকিব মাহমুদ অর্নব, শহরের খড়কি এলাকার জহুরুল ইসলামের ছেলে টিএম সাইফুল ইসলাম, ঝিকরগাছার ইত্তেপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে সামি ও ইজিবাইক চালক পালবাড়ি এলাকার মঞ্জুর ছেলে মিজানুর রহমান।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দ্রুতগতির একটি বাস ইজিবাইকে সজোরে ধাক্কা দিলে ছয়জন আহত হন। পুলিশ বাসটি জব্দ করেছে।