মণিরামপুরে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশের হানা,আটক ১১

0

স্টাফ রিপোর্টার,মণিরামপুর(যশোর)॥ আগামী ২২ অক্টোবর বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশকে সামনে রেখে পুলিশ মঙ্গলবার রাতভর যশোরের মণিরামপুরে বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে বাড়িতে হানা দেয়। এ সময় অধিকাংশ নেতৃবৃন্দরা বাড়িতে ছিলেন না। পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১ নেতাকর্মীকে আটক করে। তবে পুলিশের দাবি এ অভিযান স্বাভাবিক চলমান প্রক্রিয়া। আটকদের মধ্যে অধিকাংই বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত ।  বুধবার দুপুরে তাদেরকে আদালতে চালান দেয়া হয়।
এদিকে খুলনার সমাবেশে যোগদান উপলক্ষে  বুধবার বিকেল পাঁচটার দিকে উপজেলা ও পৌর বিএনপির কার্য্যালয়ের সামনে মতবিনিময়সভায় পুলিশ বাধা দেয়। পরে একটি বাসার প্রাচীরের মধ্যে মতবিনিময়সভা করেন বিএনপির নেতাকর্মীরা।
জানা যায়, পুলিশ মঙ্গলবার রাত দেড়টার দিকে থানাভবনের পাশে উপজেলা বিএনপির আহবায়ক সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের বাড়িতে হানা দিয়ে দোতলা বাড়ির নিচের গেট ঝাকাঝাকি করে। এ সময় বাড়ির গেট না খোলায় পুলিশ সেখান থেকে ফিরে আসে। পরবর্তীতে পুলিশ ফতেয়াবাদ গ্রামে উপজেলা বিএনপির সদস্য সদর ইউপি চেয়ারম্যান নিস্তার ফারুকের বাড়িতে হানা দেয়।
নিস্তার ফারুক জানান, প্রায় আধাঘন্টা ধরে পুলিশ তার বাড়ি ঘেরাও করে গেট ঝাকাঝাকি করে নাম ধরে ডাকতে থাকেন। কিন্তু গেট খুলতে ব্যর্থ হয়ে তারা ফিরে আসেন। একই অভিযোগ করেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান মিন্টু, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস, ঝাঁপা ইউনিয়ন বিএনপির আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আহম্মেদ সহ অনেকেই। অপরদিকে নেহালপুর থেকে পুলিশ আটক করে বিএনপি নেতা নাজমুল হোসেনকে। তবে জিজ্ঞাসাবাদ করে পরে তাকে ছেড়ে দেয়া হয়।
উপজেলা বিএনপির আহবায়ক সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন জানান, আগামী ২২ অক্টোবর খুলনার সমাবেশকে কেন্দ্র করে মঙ্গলবার রাতভর পুলিশ তার বাসাসহ বিভিন্ন নেতাকর্মীর বাড়িতে বাড়িতে হানা দিয়ে তল্লাশি করেন। পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১ নেতাকর্মীকে আটক করেন। এরা হলো চালুয়াহাটি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবয়ক আবদুল ওয়াদুদ, রামপুর গ্রামের আবুল হোসেন, শেখপাড়া খানপুর গ্রামের আজিজুর রহমান, চালকিডাঙ্গা গ্রামের মেহেদী হাসান, পাড়িয়ালী গ্রামের আবদুল হাকিম, বাহাদুরপুর গ্রামের হাসান আলী, গাবুখালি গ্রামের তৈমুর আলী, গোয়ালপাড়া গ্রামের জসিম উদ্দিন, পরিমল মন্ডল ও ঝাঁপার নুর জাহান।
এদিকে খুলনার সমাবেশে যোনদান উপলক্ষে গতকাল বুধবার বিকেল পাঁচটার দিকে উপজেলা ও পৌর বিএনপির কার্য্যালয়ের সামনে মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু অভিযোগ করা হয়েছে পুলিশ এ মতবিনিময় সভায় বাধা দেন। একপর্যায়ে উপজেলা বিএনপির আহবায়ক শহীদ ইকবাল হোসেনের বাসার প্রাচীরের মধ্যে উঠানে মতবিনিময় সভা করেন নেতাকর্মীরা। থানার অফিসার ইনচার্জ(ওসি) মনিরুজ্জামান জানান, আটকরা বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। পুলিশ কাউকে হয়রানি করেনি। শুধুমাত্র আদালতের ওয়ারেন্ট তামিল করা হয়েছে। মতবিনিময়সভায় বাধা দেয়া প্রসঙ্গে ওসি জানান, লোকজনের চলাচলে বিঘ্নঘটায় বিএনপির নেতৃবৃন্দকে অনুরোধ করা হয়েছে পার্টি অফিসের বাইরে সভা না করার জন্য।