বাঘারপাড়ায় ওএমএস ডিলারকে জরিমানা

0

 

স্টাফ রিপোর্টারা॥ অনিয়মের মাধ্যমে চাল বিক্রি করায় বাঘারপাড়ায় এক ওএমএস ডিরারকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, বাঘারপাড়া পৌরসভা অভ্যান্তরে তিনজন ওএমএস ডিলার সরকার নির্ধারিত মূল্যে চাল বিক্রি করেন। এর মধ্য একজন হচ্ছেন বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বিশ্বাস। গত ১৯ সেপ্টেম্বর সকালে যশোর জেলা খাদ্য নিয়ন্ত্রক নিত্যনন্দ কুন্ডু বাঘারপাড়ায় চাল বিতরণ কার্যক্রম পরিদর্শনে আসেন। এ সময় তিনি সচিন্দ্র নাথ বিশ্বাসের চাল বিতরণে অনিয়ম দেখতে পান। বিতরণকৃত চাল ও মজুদকৃত চালের পার্থক্য পেয়ে তিনি বিষয়টি বাঘারপাড়া উপজেলা খাদ্য কমিটিকে অবহিত করেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য কমিটি এ বিষয়ে এক বৈঠকে বসেন। বৈঠক শেষে শচিন্দ্র নাথ বিশ্বাসকে একশ ত্রিশ কেজি চালের মূল্য বাবদ (প্রতি কেজি ৪৭.৯৩ টাকা) ছয় হাজার দুইশত ত্রিশ টাকা নব্বই পয়সা জরিমানা করা হয়। একই সাথে ওই পরিমাণ চাল উপজেলা খাদ্য কমিটির দেয়া তালিকা অনুযায়ি ফ্রি বিতরণ করতে হবে।
এ বিষয়ে বাঘারপাড়া উপজেলা খাদ্য কর্মকর্তা ফাতেমা সুলতানা জানিয়েছেন, ঘটনার দিন ওএমএস ডিলার শচীন্দ্র নাথের চাল বিতরণী রেজিস্ট্রার ও গোডাইনের চালের মধ্যে পার্থক্য ধরা পড়ে। হিসেব করে দেখা যায়, তার স্টকে পয়ষট্টি কেজি চাল কম আছে। এ বিষয়টি নিয়ে বৃহস্পতিবার উপজেলা খাদ্য কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
উপজেলা খাদ্য কমিটির সভাপতি নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, নিয়ম রয়েছে উপকারভোগীদের স্বাক্ষর নিয়ে চাল বিতরণ করার। তিনি সেগুলো ঠিকমত করেন নি। যেহেতু তার অপরাধ প্রথম বারের মত ধরা পড়েছে যে কারণে তাকে লঘু দন্ড দেয়া হয়েছে।
ওএমএস ডিলার শচিন্দ্র নাথ বিশ্বাস জানিয়েছেন, তাকে জরিমানা করা হয়েছে কিনা তিনি তা জানেন না।