আজ যশোর সদর উপজেলা বিএনপির সম্মেলন ॥ সর্বত্র উৎসব আমেজ

0

 

মাসুদ রানা বাবু ॥ আজ মঙ্গলবার যশোর সদর উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন। জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন,বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত। সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে সম্মেলনের উদ্বোধন করবেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম। জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে উদ্বোধনী অধিবেশন শুরু হবে। ওড়ানো হবে, শান্তির প্রতীক পায়রা, রং,বেরংয়ের বেলুন।
যশোর সদর উপজেলা বিএনপির আজকের সম্মেলনকে ঘিরে দলীয় নেতা কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। শহর থেকে গ্রাম পাড়া মহল্লায় উৎসব আমেজ লক্ষ্য করা গেছে। তারা বলছেন, দীর্ঘ এক যুগের অধিক সময় ধরে শাসক দলের সীমাহীন নির্যাতন নিপীড়নে মধ্যেও দলের একজন কর্মী ও ভক্তরা দলের আর্দশ থেকে বিচ্যুত হননি। এটা তারই বহিঃপ্রকাশ। পাল্টা নির্যাতন নিপীড়নের মধ্য দিয়েও দল পূর্বের চেয়ে অনেক বেশি শক্তিশালী। প্রতিটি নেতাকর্মীদের মাঝে রয়েছে ইস্পাত কঠিন ঐক্য। তারা বলছেন, আজকের সম্মেলন থেকে তৃনমূলের কর্মীদের রায়ে যে নেতৃত্ব নির্বাচন করা হবে, সেই নেতৃত্ব মেনে পূর্বের ন্যায় আগামী দিনেও দল পরিচালিত হবে। এখানে পূর্বেও নেতৃত্ব নিয়ে নেতাকর্মীদের মাঝে কোন, বিভেদ কিংবা বিভাজান ছিল না। আজকের সম্মেলন থেকে যে নেতৃত্ব নির্ধারিত হবে তা নিয়েও কোন প্রকার বিভেদ,বিভাজন থাকবে না। এই ভোটার বিহীন অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে দল আগামী দিন যে, আন্দোলন কর্মসুচির ডাক দেবে, সকলে ঐক্যবদ্ধভাবে রাজপথে থেকে সেই সকল কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে সরকারের পতন নিশ্চিত করবেন।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে, উপস্থিত থাকবেন, বিএনপির খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু ও যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। সম্মেলনে সভাপতিত্ব করবেন,সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মোঃ নূর-উন-নবী।
বেলা ১টা ১৫ মিনিটে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে। বেলা ২টায় (কাউন্সিল অধিবেশন শুরু হবে।