৫০ বছরে সংবাদকর্মীদের জন্য আইনের প্রয়োজন হয় নাই, এখন কেন: মির্জা ফখরুল

0

লোকসমাজ ডেস্ক॥ সংবাদকর্মী আইন তৈরির কড়া সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার সংবাদপত্রের স্বাধীনতাকে ধ্বংস করে দিয়েছে। গত ৫০ বছরে যখন সেই আইনের প্রয়োজন হয় নাই। এই আইনের কোনো প্রয়োজন নেই।
সরকারকে সাংবাদিকদের ওপর চড়াও না হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, গেল তিন মাসে ৪০ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। তাই এই দেশে এখন কেউই নিরাপদ নয়।
সোমবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত দলীয় কার্যালয় চত্বরে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
তিনি বলেন, অর্থনীতিতে লুটপাট চলছে, দেশ থেকে লক্ষ লক্ষ টাকা পাচার করে দিচ্ছে-এতে দেখে যেন মনে হয়, বর্গিরা দেশে যেমন এসেছিল-সব কিছু লুট করে নিয়ে যাচ্ছিল। আওয়ামী লীগও একই ভাবে এসেছে সবকিছু লুট করে নিয়ে যাবে। এবং সেই ভাবে তারা এখন দেশ চালাচ্ছে।
মির্জা ফখরুল বলেন, সর্বক্ষেত্রে, প্রতিটি ক্ষেত্রে রন্ধ্রে রন্ধ্রে এখন দুর্নীতি। চুরি ডাকাতি এটা কল্পনার বাইরে। দেশের এই অবস্থায় বিএনপি বসে থাকতে পারে না, আমরা সেই অবস্থায় দেশকে ছেড়ে দিতে পারি না। তাই সকল নেতা কর্মীদের রুখে দাঁড়াতে হবে, প্রতিবাদ করতে হবে।
মির্জা ফখরুল এ সরকারের পদত্যাগ দাবি করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের ওপর জোর তাগাদা দেন।
আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, এদের অপরাধ ক্ষমার যোগ্য নয়। তারা বিচার বিভাগ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীসহ দেশের সকল প্রতিষ্ঠানকে শেষ করে দিয়েছে।
বিএনপির তৃণমূলে দল পুনর্গঠন ও সুসংগঠিত করতে এবং এই জালেম সরকারের হাত থেকে রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।
বিএনপির মহাসচিব বলেন, পত্র-পত্রিকায় ছবিসহ প্রকাশিত হল ঢাকা নিউমার্কেটে আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় দুজন মারা গিয়েছে যার সঙ্গে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হল বিএনপিকে।
তিনি আরো বলেন, আমাদের দেশনেত্রী খালেদা জিয়া আজ গৃহবন্দী হয়ে আছেন, তারেক রহমান দেশের বাইরে মিথ্যা মামলা মাথায় নিয়ে নির্বাসিত জীবনযাপন করছেন।
জেলা বিএনপির দোয়া ও ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।