নিরপেক্ষতার ডাক নুসরাতের

0

আন্তর্জাতিক নারী দিবসে এক্কেবারে ছক ভাঙা পথে হাঁটলেন নুসরাত জাহান। এই বিশেষ দিনে উইশ করেন সেইসব মানুষকে যারা মনেপ্রাণে নারী। শরীর দিয়েই মনের বিচার করার পথে না হাঁটার বার্তাই এদিন দিলেন নুসরাত জাহান।
কী বললেন তিনি? ধরুন পুরুষের শরীরে বন্দি কোনো সংবেদনশীল নারী মন অথবা পুরুষের শরীরের খাঁচা ভেঙে বেরিয়ে নিজের নতুন পরিচয় তৈরি করেছেন যিনি, সেই রূপান্তরিত নারী বা রূপান্তরকামী নারী? নারী দিবস তাদের নয়? নারী দিবসের শুভেচ্ছায় তাদের ভাগ নেই? সমাজের এই প্রান্তিক নারীদের পাশে দাঁড়ালেন নুসরাত জাহান। নারী দিবসে দুই পছন্দের মানুষকে দু’পাশে নিয়ে লিঙ্গ নিরপেক্ষতার ডাক দিলেন অভিনেত্রী-সংসদ সদস্য নুসরাত জাহান। কিয়ারা সেন এবং হিমাদ্রীকে নিয়ে খুলে বললেন মনের কথা। নারী দিবস শুধুমাত্র বাহ্যিক নারী সত্তা উদ্‌যাপনের দিন নয়। মনেপ্রাণে যারা নারী, এই ৮ই মার্চ তাদেরও।সমাজের সব নারীদের একে অপরের পাশে দাঁড়ানোর ডাক দেন নায়িকা।
পেশায় কিয়ারা সেন ফ্যাশন স্টাইলিস্ট। তার সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা যায় বিনোদন দুনিয়ার হু হু তার ক্লায়েন্ট। তবে যশ এবং নুসরাত যে তার সবচেয়ে প্রিয় তা আর নতুন করে বলে দিতে হয় না। অন্যদিকে, হিমাদ্রী পেশায় ব্লগার। তারও সেলেব মহলে ভালোই ওঠা-বসা রয়েছে। গত বছর ২৬শে আগস্ট পুত্র সন্তানের জন্ম দেন নুসরাত। সেই সময় কম জল ঘোলা হয়নি সন্তানের পিতৃপরিচয় নিয়ে। অবশেষে কলকাতা পুরসভার প্রশংসাপত্রে জানা যায় যশ দাশগুপ্তই নুসরাতের সন্তানের পিতা।